-->

আগামী দুই সপ্তাহের মধ্যে প্রাথমিকে আরও দুই বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদক
আগামী দুই সপ্তাহের মধ্যে প্রাথমিকে আরও দুই বিজ্ঞপ্তি

আগামী দুই সপ্তাহের মধ্যেই প্রাথমিকের সহকারী শিক্ষক পদে আরও দুটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ।

 

মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রাথমিকের বৃত্তির ফল প্রকাশ নিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

 

তিনি বলেন, রংপুর, বরিশাল ও সিলেট তিনটি বিভাগের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিয়োগে যেহেতু সময়ক্ষেপণ হয় সেহেতু আমরা বিভাগভিত্তিক ক্লাস্টার পদ্ধতিতে এগোচ্ছি।

 

এ পদ্ধতিতে ছয় মাসের মধ্যে নিয়োগ দেওয়া সম্ভব হবে। আমাদের প্ল্যান নিয়ে বুয়েটের সঙ্গে আলোচনা করা হয়েছে। একসঙ্গে একটি বা দুটি বিভাগ ক্লাস্টার করলে বুয়েট ছয় মাসের মধ্যে সব প্রক্রিয়া সম্পন্ন করতে পারবে। যে বিভাগে শূন্যপদ বেশি থাকবে সে বিভাগে আগে ক্লাস্টার করা হবে।

 

গণশিক্ষা সচিব বলেন, এবারের নিয়োগ প্রক্রিয়ায় কিছুটা পরিবর্তন আনা হয়েছে। সারাদেশে একযোগে নিয়োগ পরীক্ষার পরিবর্তে আট বিভাগকে চার ভাগে বিভক্ত করে আলাদাভাবে বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে।

 

প্রতিনিয়ত শিক্ষক পদ শূন্য হচ্ছে। শূন্যপদ পূরণে প্রতিবছর অন্তত দুটি করে নিয়োগ কার্যক্রম পরিচালনা করা হবে। একসঙ্গে অনেক শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে না।

 

বিভাগভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে পরীক্ষা নেওয়া হবে।

 

যেসব বিভাগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে, তাতে শুধু সংশ্লিষ্ট বিভাগের প্রার্থীরা আবেদন করতে পারবেন।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version