-->
ভিকারুননিসা’য় নির্বাচন

ভিকারুননিসা’য় ভোটার তালিকায় নাম অন্তর্ভূক্ত করতে আইনি নোটিশ

নিজস্ব প্রতিবেদক
ভিকারুননিসা’য় ভোটার তালিকায় নাম অন্তর্ভূক্ত করতে আইনি নোটিশ

ঢাকা: রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অভিভাবক প্রতিনিধি নির্বাচন উপলক্ষ্যে তৈরি ভোটার তালিকায় অবিলম্বে নাম অন্তর্ভূক্ত করতে তিনা খুরশেদ জাহান নামের একজন অভিভাবক আইনি নোটিশ পাঠিয়েছেন। ওই অভিভাবকের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব গতকাল সোমবার এই নোটিশ পাঠিয়েছেন।

 

শিক্ষা সচিব, ঢাকার বিভাগীয় কমিশনার, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোার্ডের চেয়ারম্যান, ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ও এডহক কমিটির চেয়ারম্যানের প্রতি এই নোটিশ পাঠানো হয়েছে। 

 

নোটিশে ভোটার তালিকায় তিনা খুরশেদ জাহানের নাম অন্তর্ভূক্ত না করা পর্যন্ত নির্বাচনী তফসিল ঘোষনা ও ভোটগ্রহণ কার্যক্রম বন্ধ রাখতে বলা হয়েছে। অন্যথায় এবিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে নোটিশে বলা হয়েছে।

 

নোটিশে বলা হয়েছে, নোটিশদাতার (তিনা খুরশেদ জাহান) মেয়ে নানজিবা তাসনিম ওই শিক্ষা প্রতিষ্ঠানের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। একারণে তিনি ওই শিক্ষার্থীর অভিভাবক। যা ২০২১ সালের ২১ মার্চ বগুড়ার পারিবারিক আদালত কর্তৃক ঘোষিত হয়েছে। আদালতের এই রায়ের কপি গত ২ আগষ্ট ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের কাছে দাখিল করা হয়েছে। পরবর্তীতে অভিভাবক হিসেবে তাকে তালিকাভুক্ত করতে একাধিকবার আবেদন দেওয়া হয়েছে। এসব আবেদন ও আদালতের রায় আমলে না নিয়ে তার নাম ভোটার তালিকায় অন্তর্ভূক্ত ছাড়াই তা প্রকাশ করা হয়েছে। যা বেআইনি।

 

ভোরের আকাশ/এমবিইউজেড/জেএস/

মন্তব্য

Beta version