-->

অবৈধ বাসস্ট্যান্ড উচ্ছেদে উপাচার্যকে জবি শিক্ষার্থীদের স্মারকলিপি

জবি প্রতিনিধি:
অবৈধ বাসস্ট্যান্ড উচ্ছেদে উপাচার্যকে জবি শিক্ষার্থীদের স্মারকলিপি

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সামনের অবৈধ বাস, লেগুনা স্ট্যান্ড উচ্ছেদে ও প্রধান ফটকের সামনে গতিরোধক বসানোর দাবিতে উপাচার্যকে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

 

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে মিঠুন বাড়ৈ এই স্মারকলিপি প্রদান করেন। এসময় সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

স্মারকলিপিতে বলা হয়েছে, জগন্নাথ  বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ ২ নং ও ৩নং ফটকের সামনে অবৈধ বাস ও লেগুনা স্ট্যান্ড রয়েছে। সম্প্রতি ১৮ই সেপ্টেম্বর প্রধান ফটকের সামনে ঘাতক সাভার পরিবহন কর্তৃক বাস চাপায় একজন নিহত ও দুইজন দুইজন মারাত্বকভাবে আহত হয়। বিগত দিনে বাস ও লেগুনা স্ট্যান্ডে অগণিতবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দূর্ঘটনা, ছিনতাই, শারীরিকভাবে হেনস্থা ও ইভটিজিং এর শিকার হয়েছে। এসব ঘটনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী,কর্মকর্তা ও কর্মচারীদের নিরাপত্তার সর্বোচ্চ হুমকি। প্রতিকারে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রাস্তার প্রত্যেক পার্শ্বে চারটি করে মোট আটটি গতিরোধক তৈরি করা অতিব জরুরী।

 

এছাড়াও শিক্ষার্থীদের নিরাপত্তা, স্বার্থ অধিকার ও সমস্যার কথা বিবেচনা করে দাবিগুলো বাস্তবায়ন করতে অনতিবিলম্বে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার কথা বলা হয়েছে।

 

এ বিষয়ে জানতে চাইলে মিঠুন বাড়ৈ বলেন, 'গত ১৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সাভার পরিবহনের চাপায় একজন নিহত ও দুইজন মারাত্মকভাবে আহত হয়েছেন। যা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী, শিক্ষক কর্মকর্তা-কর্মচারীদের জন্য মারাত্মক হুমকি স্বরূপ। বর্তমানে যে অবস্থা তাতে নিশ্চিত ভাবে বলা যায়, যে কোন মুহূর্তে শিক্ষার্থীদের প্রাণহানি ঘটবে। অতএব শিক্ষার্থীদের নিরাপত্তা, অধিকার রক্ষায় অনতি বিলম্বে অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ ও রাস্তায় গতিরোধক নির্মাণ করতে হবে।এটা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের অধিকারও প্রাণের দাবি। এর কোন বিকল্প নেই।'

 

এবিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, বিষয়টি নিয়ে মিটিংয়ে আমরা কথা বলব। পুলিশ প্রশাসন সহ সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলব।

 

ভোরের আকাশ/জেএস/

মন্তব্য

Beta version