-->

জ্বালানি তেলের দাম আপাতত কমছে না

নিজস্ব প্রতিবেদক
জ্বালানি তেলের দাম আপাতত কমছে না

আপাতত জ্বালানি তেলের দাম না কমানোর ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। সরকার এখনো জ্বালানি তেলে ভর্তুকি দিচ্ছে বলেও জানান তিনি।

 

মঙ্গলবার (২৮ মার্চ) ডিবেট ফর ডেমোক্রেসির আয়োজনে বিএফডিসি মিলনায়তনে স্বাধীনতা দিবস বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

জ্বালানি তেলের দাম প্রসঙ্গে প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ফলে ব্যবসায়ীদের ক্ষতি হলেও আপাতত এর বিকল্প নেই।

 

সরকার এখনো জ্বালানি খাতে ভর্তুকি দিচ্ছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে জ্বালানি সংকট তৈরি হয়েছে।

 

আগামী নির্বাচন অংশগ্রহণমূলক স্বচ্ছ ও সুষ্ঠু করতে সরকার আন্তরিক এবং নির্বাচন কমিশনও স্বাধীন জানিয়ে তিনি বলেন, অনিয়মের কারণে একটি সংসদীয় আসনের উপনির্বাচন বাতিল করা হয়েছে।

 

নির্বাচন কমিশন আগামীতে কোনো নির্বাচনে অনিয়ম হলে তাও বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে। কমিশনের পক্ষ থেকে বিরোধীদের আলোচনায় অংশ নেওয়ার আহব্বান জানানো হয়েছে।

 

তবে সংবিধানের বাইরে গিয়ে বিরোধী দলকে স্পেস দেওয়ার সুযোগ নেই। আমরা শুধু নির্বাচনে অংশগ্রহণের অনুরোধ করতে পারি। নির্বাচন পর্যবেক্ষণে বিদেশি পর্যবেক্ষকদের স্বাগত জানানো হবে।

 

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

 

এদিকে বিতর্ক প্রতিযোগিতায় লালমাটিয়া সরকারি মহিলা কলেজকে পরাজিত করে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

 

প্রতিযোগিতায় বিচারক ছিলেন অধ্যাপক আবু মুহাম্মদ রইস, অর্থনীতিবিদ তাহরিন তাহরীমা চৌধুরী, ড. এস এম মোর্শেদ, সাংবাদিক কাবেরী মৈত্রেয় ও ইকবাল আহসান প্রমুখ।

 

প্রতিযোগিতা শেষে চ্যাম্পিয়ন ও রানারআপ দলকে ট্রফি ও সনদপত্র দেওয়া হয়।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version