-->
শিরোনাম

ভোট গণনার ফরমে অগ্রিম স্বাক্ষরের অভিযোগের মুখে প্রিজাইডিং অফিসার

অনলাইন ডেস্ক
ভোট গণনার ফরমে অগ্রিম স্বাক্ষরের অভিযোগের মুখে প্রিজাইডিং অফিসার

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার হাজী নুরুদ্দিন আহম্মদ উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট গণনার অগ্রিম কাগজে জোরপূর্বক স্বাক্ষর করা নিয়ে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন একাধিক প্রার্থীর এজেন্টরা। আজ রবিবার (৭ জানুয়ারি) সকালে ভোটকেন্দ্রটিতে এমন চিত্র দেখা যায়।

 

 

ওই কেন্দ্রের একাধিক প্রার্থীর এজেন্টরা জানান, প্রিজাইডিং অফিসার দিন শেষের ভোট গণনার ফরমে অগ্রিম স্বাক্ষর নেওয়ার চেষ্টা করেন। স্বাক্ষর না দিতে চাইলে অচলবস্থা তৈরি করা হয়। শেষে প্রিজাইডিং অফিসার বাধ্য হয়ে অগ্রিম স্বাক্ষর বাতিল করে নতুন করে আবার স্বাক্ষর নিয়ে ভোট গ্রহণ কার্যক্রম শুরু করেন। এর ফলে ভোট গ্রহণ শুরু এক ঘণ্টা পিছিয়ে যায়। এ সময় ভোটারদের দীর্ঘ লাইন তৈরি হয় । এবং আবার নতুন করে স্বাক্ষর নিয়ে নয়টা থেকে ভোট শুরু হয়।

 

এ বিষয়ে কেটলির প্রতীকের এজেন্ট ইমাম হোসেন বলেন, এজেন্টের ডকুমেন্টেশনে স্বাক্ষর করার সময় পুলিং এজেন্টের পক্ষে গণনা পরবর্তী সম্মতিপত্রে অগ্রিম সাইন করতে বলা হয়। এতে না বুঝেই কয়েকজন স্বাক্ষর করে। পরে কয়েকজন অগ্রিম স্বাক্ষর করতে অসম্মতি জানালে অগ্রিম স্বাক্ষর বাতিল করতে বাধ্য হন প্রিজাইডিং অফিসার।

 

 

এ বিষয়ে অস্বিকার করে প্রিজাইডিং অফিসার সোহরাব হোসেন জানান, আমি জোর করে এজেন্টদের কাছে ভোট গণনার কাগজে স্বাক্ষর করাইনি। তাদের কয়েকজন স্বেচ্ছায় স্বাক্ষর দিয়েছিল। একজন এজেন্ট বিষয়টি বোঝার জন্য বাইরের পুলিশের কাছে চলে যায়। বাইরে থেকে ফিরে এসে অন্যরা অগ্রিম স্বাক্ষর করতে অসম্মতি জানায়। এরপরই আমরা অগ্রিম স্বাক্ষর করা কাগজ বাতিল করি। এবং নতুন করে সাক্ষর নিয়ে ভোট গ্রহন শুরু করি।

 

 

ভোরের আকাশ/অ

 

মন্তব্য

Beta version