-->

প্রতারকের খপ্পরে সাংবাদিক, থানায় মামলা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রতারকের খপ্পরে সাংবাদিক, থানায় মামলা

বিদেশ পাঠানোর নামে এক প্রতারক দম্পতির খপ্পরে পড়ে সর্বস্ব খুইয়ে দিশেহারা চাঁপাইনবাবগঞ্জ জেলার সাংবাদিক মো. নাদিম হোসেন। দেশে থেকে পর্তুগালে থাকি বলে প্রতারণা করে। পূর্ব পরিচিত ওই প্রতারক দম্পতি পর্তুগাল পাঠানোর নাম করে ওই সাংবাদিকের কাছ থেকে আট লাখ টাকা হাতিয়ে নিয়েছে। প্রতারিত সাংবাদিক নাদিম থানায় মামলা করলেও এখনো প্রতারক দম্পতিকে আটক করেনি পুলিশ।

 

ওই সাংবাদিক কর্তৃক সদর মডেল থানায় দায়েরকৃত (সদর মডেল থানার মামলা নম্বর-৩৯. তারিখ-২৭.১২.২০২২) এজাহার সূত্রে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ জেলার কৃঞ্চ গোবিন্দপুর গ্রামের ক্যাইঠাপাড়ার ফিরোজা আখতার (৪৫) ও তার স্বামী শওকত আলী সাংবাদিককে পর্তুগাল পাঠানোর প্রস্তাব দেয়।

 

যার জন্য মোট সাড়ে ১২ লাখ টাকা দাবি করে প্রতারক দম্পতি। তাদের খপ্পরে পড়ে ওই সাংবাদিক তাদের ব্যাংক অ্যাকাউন্টে কয়েকবারে তিন লাখ ১৮ হাজার টাকা এবং নগদ চার লাখ ৮২ হাজারসহ সর্বমোট আট লাখ টাকা প্রদান করে।

 

আট লাখ টাকা হাতে পাওয়ার পর প্রতারক দম্পতি ওই সাংবাদিককে জানায়, যেহেতু বাংলাদেশে পর্তুগালের কোনো দূতাবাস নেই, তাই পর্তুগাল যেতে হলে ভারত হয়ে যেতে হবে। সে কারণে গত বছরের ২৬ মার্চ ওই সাংবাদিককে নিয়ে তারা দিল্লি যায়।

 

কিন্তু দিল্লিতে ৭০ দিন অবস্থান করেও সাংবাদিককে পর্তুগাল পাঠাতে না পেরে তারা সাংবাদিককে দেশে ফেরত পাঠিয়ে দেয়। কিন্তু অদ্যাবধি ওই প্রতারক দম্পতি সাংবাদিককে পর্তুগাল পাঠাতে পারেনি। তাই ওই সাংবাদিক তাদের কাছে টাকা ফেরত চাইলে তারা নানারকম টালবাহানা করে সময়ক্ষেপণ করছে এবং প্রাণে মেরে লাশ গুম করার হুমকি দেয়।

 

তাই শেষমেশ ওই সাংবাদিক নিরুপায় হয়ে গত ২৭ ডিসেম্বর সদর মডেল থানায় একটি এজাহার দায়ের করে। প্রতারিত ওই সাংবাদিক চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার শিবতলা এলাকার মৃত জুলমাত হোসেনের ছেলে নাদিম হোসেন।

 

তিনি এশিয়ান টিভি চ্যানেলের জেলা প্রতিনিধি ও ‘দৈনিক চাঁপাই দর্পণ’, দৈনিক ভোরের আকাশ, রাজশাহী সংবাদের জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত।

 

ভোরেরব আকাশ/নি 

মন্তব্য

Beta version