-->

প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলার আসামির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলার আসামির মৃত্যু

গাজীপুরের কাশিমপুর কারাগার-২ এ বন্দি আব্দুল হোসেন খোকন (৫৫) নামে এক হাজতির মৃত্যু হয়েছে। তিনি বরিশালের কোতোয়ালি থানার রাজধর গ্রামের বাসিন্দা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার মামলার আসামি।

 

শুক্রবার সকাল ৮টায় হাসপাতালে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন জেল সুপার আমিরুল ইসলাম।

 

তিনি জানান, হরকাতুল জিহাদের (হুজি) সদস্য আব্দুল হোসেন খোকন প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলায় কারাগারে ছিলেন। সকাল সাড়ে ৭টা দিকে কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

তিনি আরো বলেন, খোকনের বিরুদ্ধে গোপালগঞ্জের মুকসুদপুর থানা এবং বরিশালের কোতোয়ালি থানায় মামলা ছিল। কারাবিধি অনুযায়ী লাশ হস্তান্তরের বিষয়ে পরবর্তী ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

 

৫৫ বছর বয়সি আবুল হোসেনের বাড়ি বরিশালের কোতোয়ালি থানার রাজধর গ্রামে। আবুল হোসেন খোকন ২০০৬ সাল থেকে ঢাকা হাইসিকিউরিটি কারাগারে এবং পরে ২০১৬ সালে তাকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছিল।

 

উল্লেখ্য ২০০০ সালের ২০ জুলাই গোপালগঞ্জের কোটালীপাড়ায় তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশস্থলের পাশে ৭৬ কেজি ওজনের বোমা পুঁতে রাখা হয়। শেখ লুৎফর রহমান মহাবিদ্যালয়ের উত্তর পাশের একটি চায়ের দোকানের পেছনে এ বোমা বিস্ফোরণের মাধ্যমে শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল। এ ঘটনায় কোটালীপাড়া থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) নূর হোসেন একটি মামলা করেন।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version