-->

রিলিফ কমিটির সেক্রেটারি কন্যার বিরুদ্ধে অভিযোগ বিহারিদের

নিজস্ব প্রতিবেদক
রিলিফ কমিটির সেক্রেটারি কন্যার বিরুদ্ধে অভিযোগ বিহারিদের

রাজধানীর পল্লবীর ১০ নম্বর সেকশনের বিহারিদের মুসলিম ক্যাম্পের বাসিন্দাদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও হামলাসহ বিভিন্নভাবে হয়রানির অভিযোগ উঠেছে জেলা প্রশাসক কর্তৃক অনুমোদিত বিহারিদের নন-লোকাল রিলিফ কমিটির সেক্রেটারি আনোয়ার হোসেনের মেয়ে নাজনী আক্তার সাগুফতার বিরুদ্ধে। জেলা প্রশাসনের অনুমতি ছাড়াই নিজের মেয়েকে রিলিফ কমিটির সেক্রেটারি ঘোষণা করার অভিযোগ উঠেছে তার বাবা আনোয়ার হোসেনের বিরুদ্ধেও।

 

এ বিহারি ক্যাম্পের বাসিন্দারা জানান, আনোয়ার সেক্রেটারি দীর্ঘদিন ধরে রিলিফ কমিটির সেক্রেটারির দায়িত্ব করছেন। এ পদের প্রভাব বিস্তার করে মাদক ব্যবসায়ীদের কাছ থেকে মাসোহারা নেন। ক্যাম্পের বিদ্যুৎ সবার জন্য ফ্রি থাকলেও একটি চক্রকে ব্যবহার করে তিনি ক্যাম্পবাসীদের কাছ থেকে বিদ্যুৎ বিলের নামে অর্থ আদায় করেন। বর্তমানে অসুস্থতার কারণে রিলিফ অফিসে সময় দিতে পারছেন না সেক্রেটারি আনোয়ার। এজন্য সম্প্রতি ফেসবুক লাইভে এসে নিজের মেয়ে নাজনীকে রিলিফ কমিটির সেক্রেটারি ঘোষণা করেন তিনি।

 

এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে মুসলিম ক্যাম্পের ইউএসপিওয়াইআরএম এর সভাপতি ও খোরশেদ আলম জানান, বিহারি ক্যাম্পের রিলিফ কমিটি দেওয়ার ইখতিয়ার শুধু জেলা প্রশাসকের। কিন্তু মাদক ও বিদ্যুতের ব্যবসা নিজের নিয়ন্ত্রণে রাখতেই আনোয়ার নিজের মেয়েকে সেক্রেটারি ঘোষণা করেছেন। তবে সাধারণ ক্যাম্পবাসীরা তার এ সিদ্ধান্ত প্রত্যাখান করেছে বলেও জানান তিনি।

 

নাম প্রকাশে অনিচ্ছুক শহীদ ই মিল্লাত ক্যাম্পের এক বাসিন্দা অভিযোগ করে বলেন, সাধারণ ক্যাম্পবাসীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাদের বসতবাড়ি দখলের চেষ্টা চালানোরও অভিযোগ রয়েছে সেক্রেটারি কণ্যা নাজনীর বিরুদ্ধে। সম্প্রতি মনির নামের এক যুবকের বাড়িতে দলবল নিয়ে হামলা চালান তিনি। পরে আবার তার বিরুদ্ধেই মামলা করেন তিনি।

 

এ বিষয়ে ভুক্তভোগী মনিরের সাথে কথা হলে তিনি বলেন, গত ২৫ ডিসেম্বর রাতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আমার বসতবাড়িতে হামলা চালায় নাজনী ও তার সাথে থাকা স্থানীয় সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীরা। এ ঘটনায় সে আদালতে আমাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। আমিও এ ঘটনায় পল্লবী থানায় একটি মামলা দায়ের করেছি। মুসলিম ক্যাম্পের বিহারিরা আনোয়ার সেক্রেটারি ও তার মেয়ে নাজনী'র জিম্মিদশা থেকে মুক্তি চান বলেও জানান তিনি৷

 

তবে এসব অভিযোগের ব্যাপারে সাগুফতা আক্তার নাজনী জানান, এ বিষয়ে আপনার সঙ্গে পরে কথা বলবো। আমি এই মুহর্তে অন্য একটা বিষয় নিয়ে ঝামেলায় রয়েছি।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version