-->

সাদা দল থেকে ড. মিজানুর রহমানকে বহিষ্কার

ঢাবি প্রতিনিধি
সাদা দল থেকে ড. মিজানুর রহমানকে বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এবিএম শহীদুল ইসলামকে হত্যার হুমকির দেওয়ার ঘটনায় অভিযুক্ত একই বিভাগের অধ্যাপক ড. মো. মিজানুর রহমানকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের সংগঠন সাদা দল।

বুধবার (১৬ জুন) বিকেল সাড়ে ৪টায় ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষক লাউঞ্জে ব্যবসায় শিক্ষা অনুষদ সাদা দলের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভার আলোচ্য সূচী ছিল : ‘মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. এ বি এম শহীদুল ইসলাম কর্তৃক সাদা দলের একজন শিক্ষকের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ এবং তদপ্রেক্ষিতে প্রেরিত চিঠির উপর আলোচনা ও সিদ্ধান্ত।’

সিদ্ধান্ত অনুযায়ী, ড. মো. মিজানুর রহমানকে সাদা দল থেকে সাময়িক বহিষ্কার ও পরবর্তী সভায় তার ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানানো হয়।

সভা সূত্র জানায়, সভায় উপস্থিত ১৪ জন শিক্ষকের মধ্যে ১৩ জন শিক্ষক বহিষ্কারের বিষয়ে একমত হওয়ায় তাকে সাদা দল থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এ ব্যাপারে সাদা দল ব্যবসায় শিক্ষা অনুষদ সাদা দলের আহবায়ক ড. শহীদুল ইসলাম জাহিদ বলেন, আমরা এখনো সিদ্ধান্ত চুড়ান্ত করিনি। সাময়িক সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তীতে দলের সিনিয়র নেতৃবৃন্দের সাথে কথা বলে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

গত মাসে মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ বি এম শহীদুল ইসলামকে বিভাগীয় জার্নাল কমিটির একটি মিটিংয়ে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ ওঠে সাদা দলের অনুসারী অধ্যাপক ড. মো. মিজানুর রহমানের বিরুদ্ধে। ড. এ বি এম শহীদুল ইসলাম অভিযোগ করেন, প্রফেসর মিজান তাকে কুরুচিপূর্ণ ভাষায় গালি দেন। মিটিংয়ে তাকে মারার জন্য কয়েকবার তেড়ে আসেন।

এই ঘটনায় বিচার দাবি করে তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বরাবর স্মারকলিপি দিয়েছেন এবং শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

মন্তব্য

Beta version