-->

চুরিকরা রেললাইন বিক্রির সময় আটক ৩

গাইবান্ধা প্রতিনিধি
চুরিকরা রেললাইন বিক্রির সময় আটক ৩
উদ্ধারকৃত চোরাই মালামাল

গাইবান্ধায় ভাঙ্গারির দোকানে চুরিকরা রেললাইন বিক্রির সময় ৩ জনকে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে শহরের ব্রীজরোড এলাকার আশা ভাঙ্গারির দোকান থেকে এসব মালামাল ও চোরাই মালামাল পরিবহনের কাজে ব্যবহৃত একটি অটোরিকশা জব্দসহ তাদেরকে আটক করা হয়।

 

আটককৃতরা হলেন, আশা ভাঙ্গারি দোকানের লেবার সদর উপজেলার বালুয়া বাজারের পাকার খুটি এলাকার মোকলেছুর রহমান, পশ্চিম দুর্গাপুর এলাকার সাগর মিয়া ও ফুলছড়ি উপজেলার উত্তর কঞ্চিপাড়া এলাকার অটোরিকশা চালক ওয়াহেদ মিয়া।

 

অটোরিকশা চালক ওয়াহেদ মিয়া বলেন, আমি প্রতিদিনের ন্যায় অটো নিয়ে বের হলে বালাসী হতে মোন্নাফ মিয়া ও মুন্না মিয়াসহ তিনজন আমাকে নিউ ব্রীজ রোড আশা ভাঙ্গারির দোকানে যাওয়ার জন্য ভাড়া করেন। পথিমধ্যে কঞ্চিপাড়া রেলগেট এলাকায় এসে তারা আনুমানিক তিন ফিট দৈর্ঘের ৯ টুকরা রেললাইন আমার অটোতে উঠিয়ে দেয়। আমি না নিতে চাইলে ধামকি দিয়ে ১ হাজার টাকা ভাড়া দেয়।

 

ঘটনার সত্যতা নিশ্চিত করে অভিযানিক দলের প্রধান গাইবান্ধা রেলওয়ের নিরাপত্তা বিভাগের হাবিলদার আব্দুল মজিদ সরকার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ব্রীজরোডের আশা ভাঙ্গারির দোকানে অভিযান পরিচালনা করা হয়। এসময় দোকান মালিক পালিয়ে গেলেও ইজিবাইক চালকসহ ৩ জনকে মালামালসহ হাতেনাতে আটক করা হয়। এসময় তাদের কাছে থেকে আনুমানিক ৩ ফিট দৈর্ঘ্যের ৯ পিস রেল লাইন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত রেল লাইনগুলো ফুলছড়ি উপজেলার বালাসি ঘাটের।

 

এ ব্যাপারে বোনারপাড়া রেলওয়ে পুলিশের ওসি খাইরুল ইসলাম তালুকদার বলেন, উদ্ধারকৃত মালামালের তালিকা করে সেগুলো সংশ্লিষ্ট বিভাগে জমা দেওয়া হবে। আটককৃত আসামী ছাড়াও এ কাজে জড়িতদের নাম উল্লেখ করে গাইবান্ধা সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version