-->

প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে শিশুরা পেল ঈদের জামা

চট্টগ্রাম ব্যুরো
প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে শিশুরা পেল ঈদের জামা
একঝাঁক নগরফুলের সদস্য ও শিশুরা

‘প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে ঈদের জামা উপহার’ এ স্লোগানে সবার আগে ঈদের সাজে সাজবে নগরফুল’র ১০ মৌসুম। দেশব্যাপী ১০০০ শিশুর মাঝে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সংগঠনের সভাপতি তাসলিমা সুলতানা মুমু। সংগঠনের সদস্য মাহফুজা আলমের সঞ্চালনায় উক্ত কার্যক্রমের উদ্বোধন করেন, নগরফুলের প্রতিষ্ঠাতা বায়েজিদ সুমন।

 

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পাহাড়তলী জোনের সহকারী কমিশনার মঈনুর রহমান, লায়ন্স ক্লাবের প্রাক্তন জেলা গভর্নর লায়ন শেখ শামসুদ্দিন সিদ্দিকী, গভর্নর ইলেক্ট লায়ন কোহিনূর কামাল, চট্টগ্রাম মেডিকেল কলেজের উপ-পরিচালক ডা.বিদ্যুৎ বড়ুয়া, কলামিস্ট ড. মাসুম চৌধুরী, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের উপ-পরিচালক মোশাররফ হোসাইন, আমাদের আলোকিত সমাজ’র প্রতিষ্ঠাতা কামরুল ইসলাম, সাঈদ মিল্কি, ইমতিয়াজ বাবলা, নাজিম উদ্দিন চৌধুরী এনেল, লিও জেলার সাবেক সভাপতি এইচ এম হাকিম, লায়ন জুনায়েত রহমান রিফাত সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং নগরফুল এর দুই শতাধিক সদস্য।

 

অনুষ্ঠানে প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে ৫০০ শতাধিক শিশুর মাঝে ঈদের জামা ও ইফতার বিতরণ সহ নগরফুল এর বিভিন্ন শাখা প্লাস্টিক এর ব্যাবহার রোধ, রিইউজ ও রিসাইকেল এর উপর প্রদর্শনী করে।

 

নগরফুলের প্রতিষ্ঠাতা বায়েজিদ ভোরের আকাশকে বলেন, আমরা ২০১৫ সাল থেকে নগরের সাতটি স্থানে পথশিশুদের শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসা নিশ্চিতে কাজ করে যাচ্ছি। আমাদের কিছু শুভাকাঙ্ক্ষী এই কাজে আমাদের সহযোগিতা করেন।

 

তিনি বলেন, আমরা যখন নগরফুল শুরু করি তখন আমাদের এই পথ শিশুদের সংখ্যা ছিল ৬০ জনের মতো এবং আমরা সীমিত আকারে তাদের সব কিছু নিশ্চিতের চেষ্টা করতাম। কিন্তু সময়ের সাথে আজকে আমরা আমাদের ৭ পয়েন্টে এক হাজার পথ শিশুদের প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে ঈদের জামা দিতে পারলাম।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version