-->
শিরোনাম
আফিল গ্রুপ

সুলভ মূল্যে ব্রয়লার মুরগি ও ডিম বিতরণ কার্যক্রম

যশোর প্রতিনিধি
 সুলভ মূল্যে ব্রয়লার মুরগি ও ডিম বিতরণ কার্যক্রম
ক্যাপশন: কার্যক্রম উদ্বোধনকালে জেলা প্রশাসক আবরাউল হাছান

প্রয়োজন বিবেচনায় সবসময় সাধারণ মানুষের পাশে থাকে আফিল গ্রুপ। সেই পাশে থাকার আরো একটি নজির এই রমজানে সুলভ মূল্যে ব্রয়লার মুরগি ও ডিম বিক্রি কার্যক্রম। জেলা প্রশাসন ও প্রাণিসম্পদ দপ্তরের সহযোগিতায় এই কার্যক্রমের উদ্বোধন করেন, যশোরের জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আফিল এগ্রো লি. এর চাঁচড়া কার্যালয়ে ৯ টাকা ৪০ পয়সা পিস হিসেবে মুরগির ডিম এবং ১৭৫ টাকা কেজি দরে ব্রয়লার মুরগি বিক্রি করা হচ্ছে। এই সাথে সুলভ মূল্যে মাছ বিক্রি কার্যক্রমও চলবে।

 

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রাশেদুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শাহীন, জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, আফিল গ্রুপের পরিচালক ও দৈনিক স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহবুব আলম লাবলু ও সরকারি মুরগির খামারের উপ-পরিচালক বখতিয়ার হোসেন।উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার বলেন, বিশ^ব্যাপী মন্দার প্রভাব বাংলাদেশেও পড়েছে। যে কারণে খাদ্যের যোগান দেওয়া কিছুটা হলেও বিঘ্নিত হচ্ছে। স্বল্পমূল্যে ডিম ও মুরগী বিক্রির এই উদ্যোগ সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের অনন্য দৃষ্টান্ত। অন্যরাও এই দৃষ্টান্ত অনুসরণ করবে।

 

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রাশেদুল হক বলেন, বাজারে এখন ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ২০০ থেকে ২২০ টাকা কেজি দরে, আর ডিম বিক্রি হচ্ছে ১০ থেকে সাড়ে ১০ টাকা পিস হিসেবে। এই বাজার দরকে একটু সহনীয় করতে জেলা প্রশাসন ও প্রাণিসম্পদ দপ্তরের সহযোগিতায় এই সুলভ মূল্যে ডিম ও ব্রয়লার মুরগি বিক্রি কার্যক্রমের শুরু করা হয়েছে।

 

আফিল গ্রুপের পরিচালক মাহবুব আলম লাবলু বলেন, আফিল গ্রুপের আফিল এগ্রো লি. প্রতিদিন ৪ লাখ পিস ডিম উৎপাদন করে। রমজান মাসে সাধারণ মানুষের প্রয়োজন বিবেচনায় আমিষের ঘাটতি পূরণে সুলভ মূল্যে এই ডিম ও মুরগি বিক্রি কার্যক্রম শুরু করা হয়েছে। এছাড়াও চাঁচড়ায় আফিল গ্রুপের এই বিক্রয় কেন্দ্রে সুলভ মূল্যে নিজেদের খামারে উৎপাদিত সবজি ও মাছও বিক্রি করা হয়। সব পণ্যই বাজার মূল্যের চেয়ে কমে বিক্রি করা হয়। তিনি বলেন, সকলের সহযোগিতা ও ভালোবাসা পেলে আফিল গ্রুপ আরো সেবামূলক প্রতিষ্ঠান স্থাপন করবে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version