-->

সাংবাদিকসহ ৭ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা

মাদক কারবারিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
সাংবাদিকসহ ৭ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মাদক কারবারি কর্তৃক সাংবাদিক খাইরুল ইসলাম আল আমিনসহ ৭ জনের নামে মিথ্যা মামলা ও মাদক কারবারিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করা হয়েছে।

 

শনিবার দুপুরে উপজেলা পরিষদের সামনে বাংলাদেশ প্রেসক্লাব ঈশ্বরগঞ্জ উপজেলা শাখা ও আলোর পথে মানব কল্যাণ সংঘের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

স্থানীয় এলাকাবাসী ও সাংবাদিকদের ঘণ্টাব্যপী মানববন্ধনে দৈনিক খোলা কাগজের প্রতিনিধি রেজাউল করিম রাজুর সঞ্চালনায় বক্তব্য দেন, সুশাসনের জন্য নাগরিক সুজন ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার সভাপতি ও দৈনিক ইত্তেফাক সংবাদদাতা সাইফুল ইসলাম তালুকদার, সাধারণ সম্পাদক ও দৈনিক সময়ের আলো প্রতিনিধি নীলকন্ঠ আইচ মজুমদার প্রমুখ।

উল্লেখ্য, উপজেলার পৌরসভার চরনিখলা পাটবাজার পুকুরপাড় এলাকার মাদক কারবারি রাজা রাম ভাসফোরসহ কয়েকজন দীর্ঘদিন মাদক সেবন করে চুরি ছিনতাই, ইভটিজিং সহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ডে জড়িয়ে এলাকাবাসীকে অতিষ্ঠ করে তুলছিল। পরে চরনিখলা পাটবাজার পুকুরপাড় এলাকার অর্ধশত বাসিন্দা মাদক কারবার বন্ধের দাবিতে ১৮ নভেম্বর ঈশ্বরগঞ্জ থানায় ও ১৯ নভেম্বর ইউএনও বরাবর আবেদন জানিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। প্রশাসন আইনানুগ পদক্ষেপ গ্রহণ না করায় এলাকাবাসী নিজেরাই মাদক মুক্ত এলাকা ঘোষণা করে এলাকার বিভিন্ন স্থানে ব্যানার টানিয়ে দেন।

 

এতে ক্ষিপ্ত হয়ে রাজা রাম ভাশফোর ১ ফেব্রুয়ারি বাংলাদেশ প্রেসক্লাব ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার আহবায়ক সাংবাদিক খাইরুল ইসলাম আল আমিনসহ প্রতিবাদকারী ৭জনের বিরুদ্ধে নগদ অর্থ, স্বর্ণালংকার লুটপাট ও চাঁদাবাজির অভিযোগ এনে ময়মনসিংহ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মিথ্যা মামলা দায়ের করে। আদালত মামলাটি তদন্ত করার জন্য পিবিআই ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন। গত ১৮ তারিখ পিবিআই তদন্তকারী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শনে গেলে স্থানীয় এলাকাবাসী মামলাটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন বলে পিবিআইয়ের কাছে সাক্ষ্য প্রদান করেন।

 

১৯ ফেব্রুয়ারি উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় বিষয়টি উত্তাপিত হলে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, উপজেলা চেয়ারম্যান ভারপ্রাপ্ত একেএম ফরিদুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান আকন্দ হলুদসহ বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিগণ গভীর উদ্বেগ প্রকাশ করে বিষয়টির বিস্তারিত বিষয়ে ঈশ্বরগঞ্জ থানার ওসির কাছে জানতে চান। এসময় ওসি বিষয়টি পিবিআইয়ের সাথে আলোচনা করে কিভাবে সমাধান করা যায় দেখবেন বলে আশ্বাস প্রদান করেন।
 
 
এদিকে স্থানীয় এলাকাবাসী অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহারসহ চিহ্নিত মাদক কারবারিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ না করলে কঠোর আন্দোলনের কর্মসূচী গ্রহণ করবেন বলে সাংবাদিক সমাজ ও এলাকাবাসী জানিয়েছেন।
 
 
এ বিষয়ে সাংবাদিক খাইরুল ইসলাম আল আমিন জানান, মাদক কারবারিরা দেশ ও সমাজের শত্রু। মাদক কারবারিদের কারণে দেশে দিন দিন চুরি, ছিনতাই, ইভটিজিং বেড়েই চলছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। কিন্তু এ এলাকার মাদক কারবারিরা বীর দাপটে মাদক কারবার চালিয়ে যাচ্ছে। শেখ হাসিনার অঙ্গিকার বাস্তবায়ন করতে মাদক কারবারিদের প্রতিবাদ করায় আমাদেরকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। আমরা অনতিবিলম্বে এসব চিহ্নিত মাদক কারবারিদের গ্রেপ্তারসহ মিথ্যা মামলা প্রত্যাহারের জোরদাবি জানাচ্ছি।  
 

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version