-->
শ্রমিক হত্যা

বিচারের দাবিতে মানববন্ধন

মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি
বিচারের দাবিতে মানববন্ধন
ক্যাপশন: মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে এলাকাবাসি

ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের চর গয়েশপুর গ্রামের ইট ভাটার শ্রমিক মো. আকাশ (১৫) হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১ টায় উপজেলার কামারখালী ইউনিয়নের চরগয়েশপুর এলাকায় গ্রামবাসীর উদ্দ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

 

মো. আকুব্বর শেখের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, নিহত আকাশ শেখের পিতা মো. বিল্লাল হোসেন, মাতা জিন্না খাতুন, বড় ভাই জামিরুল শেখ, বোন রমেচা খাতুন, ভাবী মিনা এলাকাবাসীর পক্ষে ইউপি মেম্বর আলমগীর হোসেন, সুফিয়া, রামপ্রসাদ, মাহাবুবসহ অনেকে।

 

বক্তারা বলেন, স্থানীয় বালুমহল ও নদীর ঘাটের রাজনীতি নিয়ন্ত্রনে রাখাকে কেন্দ্র করে এমন ঘটনা ঘটেছে। এ হত্যাকান্ডের ঘটনায় নিহতের পিতা মো. বিল্লাল ৪ জানুয়ারি একই গ্রামের আক্কাস শেখের ছেলে জাকির শেখকে আসামি করে মধুখালী থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার পর থেকে সে বাড়ি থেকে পলাতক রয়েছে। এ ঘটনায় জড়িত আসামীদের আটক করে শাস্তির দাবি করেন এলাকাবাসী।

 

মামলা সূত্রে জানা যায়, আকাশ গত ৩১ ডিসেম্বর রাত সাড়ে ৮টায় চরগয়েশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এলাকার অন্য ছেলেদের সাথে পিকনিক করার কথা বলে বের হয়। পিকনিক করে বাড়িতে ফিরে না আসায় পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খুঁজাখুঁজি করে তাকে। আকাশের সন্ধান না পেয়ে তিনদিন পর ৩ জানুয়ারী মধুখালী থানায় আকাশের বাবা একটি সাধারণ ডায়রী দায়ের করেন। যার নং-১১৯। ডায়রী করার একদিন পর ৪ জানুয়ারী সকালে আকাশের লাশ নিজ বাড়ি থেকে ৭০০/৮০০ গজ দূরে মধুমতি নদীর চরের ঢালে পাওয়া যায়। পরবর্তীতে মধুখালী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশটির সুরতহাল করে ময়না তদন্তের জন্য ফরিদপুর মর্গে প্রেরণ করেন।

 

মামলার তদন্তকারী কর্মকর্তা মধুখালী থানার সাব-ইন্সেপেক্টর (নিরস্ত্র) সান্টু কুমার দেব জানান, মামলার তদন্তকাজ প্রক্রিয়াধীন রয়েছে। দ্রুত আসামীদের আইনের আওতায় আনা হবে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version