-->

রাজশাহীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, সূর্যের দেখা নেই

নিজস্ব প্রতিবেদক
রাজশাহীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, সূর্যের দেখা নেই

ঘূর্ণিঝড় মিগজাউম পরবর্তী প্রভাবে রাজশাহীতে দুদিন ধরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত চলছেই। তাই সূর্যের মুখ দেখা যায়নি আজও। হেমন্তের এই লাগাতার বর্ষণে রাজশাহীতে নেমেছে শীত। এই হালকা বৃষ্টিপাত ফসলের জন্য খুবই উপকারী হওয়ায় কৃষকের মুখেও ফুটেছে হাসি।

 

কৃষি অধিদপ্তরের মতে, এই অঞ্চলে দীর্ঘ খরা ও বৃষ্টিহীন মৌসুমের পর প্রকৃতি যখন রুক্ষ হয়ে ওঠে তখন হালকা বর্ষণ ফসলের জন্য উপকার বয়ে নিয়ে আসে। বুধবার বিকেল থেকে শুরু হওয়া বৃষ্টিপাত চলছেই। কখনো গুঁড়ি গুঁড়ি আবার কখনো মাঝারি বর্ষণ হচ্ছে মহানগরীসহ পুরো রাজশাহী অঞ্চলে। সঙ্গে বইছে ঠান্ডা বাতাস।

 

বুধবার বিকেল ৫টা ১০ মিনিট থেকে বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) বেলা ১১টা পর্যন্ত রাজশাহীতে ১১ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে- রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগার। বৃষ্টিপাতের কারণে নেমেছে দিনের তাপমাত্রাও।

 

এদিকে আকাশ মেঘাচ্ছন্ন থাকায় রাজশাহী মহানগরীতে বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি। ভোরে সূর্যোদয়ের পর প্রথমে কুয়াশায় ঢেকে যায় প্রকৃতি।

 

এরপর আকাশ কালো মেঘে ঢেকে যায় আবারও। সেই সঙ্গে থেমে থেমে ইলশেগুঁড়ি বৃষ্টি তো চলছেই। দুই দিনের টানা বৃষ্টিপাতের কারণে দুর্ভোগে পড়েছেন শহরের সাধারণ মানুষ। চলমান অবরোধের মধ্যে রুটিরুজির তাগিদে রাস্তায় বের হলেও যানবাহন কম থাকায় গন্তব্যে পৌঁছাতে দীর্ঘ সময় সড়কে অপেক্ষা করতে হয় অনেককেই।

 

এছাড়া লাগাতার বৃষ্টিপাতে এরই মধ্যে রাজশাহী মহানগরীর অনেক নিচু রাস্তা জলমগ্ন হয়ে গেছে। এতে পথচারীদের দুর্ভোগে পড়তে হচ্ছে। বিঘ্ন ঘটছে হালকা যানবাহন চলাচলে। বৃষ্টির কারণে দুপুরের পর প্রধান সড়কগুলোতে যানবাহন চলাচল কমেছে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version