-->

চিত্রনায়িকা মাহিয়া মাহির মনোনয়নপত্র বাতিল

অনলাইন ডেস্ক
চিত্রনায়িকা মাহিয়া মাহির মনোনয়নপত্র বাতিল

চিত্রনায়িকা মাহিয়া মাহির মনোনয়ন পত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। রোববার সকাল ১০ টায় যাচাই বাচাই শেষে তার মনোনয়ন বাতিল করে। তবে এর বিরুদ্ধে আপিল করবেন চিত্রনায়িকা মাহিয়া মাহি।

 

মাহিয়া মাহি রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন কিনেছিলেন। কিন্তু ওই আসনে দলীয় মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন কেনেন।

 

রিটার্নিং কর্মকর্তা শামীম আহমেদ বলেন, মাহিয়া মাহির সমর্থক হিসেবে যে ভোটাদের সই দিয়েছেন, তা যাচাই বাচাই করে গরমিল পাওয়া গেছে । তিনি ৪ হাজার ৮৩ জন সমর্থনকারীর স্বাক্ষর জমা দেন। এর মধ্যে থেকে ১০ জনের যাচাই বাচাই করা হয়। তাতে মাহিয়া মাহির ৪ জন সমর্থকের সঠিক তথ্য পাওয়া যায়নি। এদের মধ্যে একজন ওই নির্বাচনী এলাকার ভোটারই নন। এজন্য তার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। 

 

মাহিয়া মাহি ছাড়াও আওয়ামী লীগের স্বতন্ত্র চার প্রার্থীরও মনোনয়নপত্র বাতিল হয়েছে। 

 

মাহিয়া মাহি জানিয়েছেন তিনি রিটার্নিং কর্মকর্তার এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবেন। 

 

মাহিয়া মাহি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক। 

 

তফসিল ঘোষণা অনুযায়ী, ৪ ডিসেম¦র পর্যন্ত প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করা যাবে ৬ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত। আপিল নিষ্পত্তি করা হবে ১০ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত। বৈধ প্রার্থীরা ১৭ ডিসেম্বরের মধ্যে তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর। আর ভোট গ্রহণ ৭ জানুয়ারি।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version