-->

খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের হিড়িক

বরগুনা প্রতিনিধি
খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের হিড়িক
বরগুনার তালতলীতে খাল দখল করে এভাবে অবৈধ স্থাপনা নির্মাণ করা হচ্ছে

বরগুনার তালতলী উপজেলার মালিপাড়া বাজারের পূর্বদিকে খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের হিড়িক চলছে। খালটির বড় একটা অংশ দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করছে মালীপাড়া এলাকার মৃত মো. ওহাব আলীর ছেলে মো. শাহ আলম।

 

মঙ্গলবার খালটির পাড় দখল করে স্থানীয় মো. শাহ আলম খালের মধ্যে প্রায় ১০ ফুট পর্যন্ত লম্বা করে দোকান নির্মাণ করছেন। এ স্থাপনা নির্মাণের জন্য খালের প্রায় ২-৩ শতাংশ জমি দখল করা হয়েছে।

 

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই দখল কাজ পুরোদমে চালিয়ে যাচ্ছে। প্রশাসনের নাকের ডগায় বসে কোনো নিয়মনীতির তোয়াক্কা না করে প্রায়ই কাজ চালিয়ে যাচ্ছেন তিনি। যেন দেখার কেউ নেই।

 

স্থানীয়রা বলেন, এভাবে খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করতে থাকলে খাল ছোট হয়ে পড়বে। তা ছাড়া মালিপাড়া ও নয়াপাড়া রাস্তার পাশ দখল করে খালের মধ্যে স্থাপনা নির্মাণ চলছে। এতে খাল ও রাস্তা সরু হয়ে চলাচলের চরম ভোগান্তির সৃষ্টি হয়েছে। তাই খাল রক্ষার্থে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি জানান তারা।

 

এ বিষয়ে শাহ আলম বলেন, খালের জমি হোক আর যেখানেই হোক আমাকে পারমিশন দিয়েছে পানি উন্নয়ন বোর্ড। আমি খালের মধ্যে ঘর উঠালেও কোনো সমস্যা নেই। আপনারা সাংবাদিকরা ছবি তুলেন আর যা করেন করতে পারেন।

 

তালতলী দায়িত্বপ্রাপ্ত পানি উন্নয়ন বোর্ডের (এসও) মো. হিমেল বলেন, পানি উন্নয়ন বোর্ডের জমিতে ঘর উঠাতে পারবে না। আমি দূরে আছি কালকে এসে খবর নেব।

 

তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত আনোয়ার তুমপা বলেন, এটা আমার বিষয় না আপনারা পানি উন্নয়ন বোর্ডকে ফোন করে জানান।

 

এ প্রসঙ্গে বরগুনা জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. রাকিব বলেন, মালিপাড়া খালের পাশে পানি উন্নয়ন বোর্ডের জমিতে স্থাপনা নির্মাণের জন্য কোনো অনুমতি নেয়া হয়নি।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version