-->

নাজিরপুরে ১ হাজার ১৩১ জনকে ঘর প্রদান

পিরোজপুর প্রতিনিধি
নাজিরপুরে ১ হাজার ১৩১ জনকে ঘর প্রদান

পিরোজপুরের নাজিরপুরকে ভূমিহীন ঘোষণার কাজ চলছে।

 

আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ঘোষণা করবেন। আর এ জন্য চতুর্থ ধাপে প্রদান করা ৩১০টি ঘর হস্তান্তরের অপেক্ষায় রয়েছে।

 

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে, মুজিব বর্ষ উপলক্ষে আশ্রয়ন প্রকল্প-২এর আওতায় চতুর্থ ধাপে স্থানীয় ভূমিহীন-গৃহহীনদের মাঝে আগামী ২২মার্চ ৩১০ টি ঘর প্রদান করা হবে।

 

ওই সব ঘর উপজেলার ৯টি ইউনিয়নের ভূমিহীনদের নামে বরাদ্দ করা হয়েছে। এর আগে প্রথম ধাপে ৩৫৫টি, দ্বিতীয় ধাপে ৪০০টি, তৃতীয় ধাপে ৬৬টি করে মোট ১হাজার ১৩১টি ঘর প্রদান করা হয়েছে।

 

সরেজমিনে উপজেলার শাঁখারীকাঠী ইউনিয়নের হোগলাবুনিয়া গ্রামের গিয়ে দেখা গেছে সেখানে একই স্থানে সারি করে ৫৭টি ঘর নির্মান করা হয়েছে।

 

সে সব ঘরে চলছে বিদ্যুৎ সংযোগের কাজ। রয়েছে বিশুদ্ধ খাবার পারিন ব্যবস্থা।

 

সুদৃশ্য ও সুন্দর অবকাঠামোর ওই সব ঘর স্থানীয়দের কাছে বেশ আকর্ষনীয় বলে মন্তব্য করছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান খালিদ হোসেন সজল।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাক্তার সঞ্জীব দাশ জানান, জেলা প্রশাসক মোহাম্মাদ জাহেদুর রহমানের তত্ত্বাবধানে ইতিমধ্যে ওই সব ঘর নির্মানের কাজ শেষ করা হয়েছে।

 

আগামী ২২মার্চ প্রধান মন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে ভূমিহীনদের নামে বরাদ্দকৃত ওই সব ঘর প্রদান করে নাজিরপুর উপজেলাকে ভূমিহীন-গৃহহীন ঘোষনা করা হবে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version