-->

কুমিল্লায় স্ত্রী হত্যার অভিযোগে স্বামীর মৃত্যুদন্ড

কুমিল্লা প্রতিনিধি
কুমিল্লায় স্ত্রী হত্যার অভিযোগে স্বামীর মৃত্যুদন্ড

কুমিল্লায় স্ত্রী হত্যার অভিযোগে স্বামী মোয়াজ্জেম হোসেন ভূইয়া সুমনকে মৃত্যুদন্ড সহ দশ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

 

বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এ রায় দেন। রায় ঘোষণাকালে আসামি সুমন আদালতে উপস্থিত ছিলেন। মোয়াজ্জেম হোসেন সুমন চৌদ্দগ্রাম উপজেলার কমলপুর গ্রামের মৃত শেখ আহাম্মদ ভূইয়ার ছেলে।

 

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর স্পেশাল পিপি প্রদীপ কুমার দত্ত জানান, গত ২০১২ সালের ২৬ ফেব্রুয়ারি সকালে চৌদ্দগ্রামের মোয়াজ্জেম হোসেন ভূইয়া সুমন তার স্ত্রী রোজিনা আক্তার রিয়ার বিয়ে হয়। বিয়ের পর থেকে বিভিন্ন সময় স্ত্রীর কাছ থেকে স্বর্ণের কানের দুল, চেইনসহ বিভিন্ন জিনিস দাবি করে স্বামী। দেয়ার পরও সুমন সন্তুষ্ট হয়নি। আরো এক লাখ টাকা দাবি করে।

 

টাকার জন্য রিয়াকে নির্যাতন করতে থাকে। ঘটনার দিন রোজিনা আক্তার রিয়ার কাছে যৌতুক হিসেবে দাবিকৃত এক লাখ টাকা না দেয়ায় পরিকল্পিতভাবে স্ত্রী রিয়াকে ছুরিকাঘাত করে হত্যা করে। এ ঘটনায় নিহতের ছোট বোন শারমিন আক্তার বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় মামলা করেন।

 

আদালতে দীর্ঘ শুনানির পর সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) আদালত আসামি মোয়াজ্জেম হোসেন সুমনের মৃত্যুদন্ড সহ দশ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দেন।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version