-->
৫ বছর পর রাজশাহী আসছেন

প্রধানমন্ত্রীর আগমনে ব্যানার-তোরণে সেজেছে রাজশাহী

রাজশাহী ব্যুরো
প্রধানমন্ত্রীর আগমনে ব্যানার-তোরণে সেজেছে রাজশাহী

দীর্ঘ পাঁচ বছর পর আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে আসছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুকন্যার আগমন ঘিরে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে প্রাণচাঞ্চল্য। উৎসাহ-উদ্দীপনায় চলছে প্রধানমন্ত্রীকে বরণের প্রস্তুতি। সমাবেশস্থলের আশপাশ থেকে শুরু করে নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় এখন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাদের ব্যানার-পোস্টার ও ফেস্টুনে সয়লাব। বড় বড় ব্যানারে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন নেতৃবৃন্দ।

 

কে কার থেকে বড় ব্যানার টাঙাবেন, এমন প্রতিযোগিতা চলছে এখন নগরে। সাজসজ্জার অংশ হিসেবে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র ব্যানার, ফেস্টুনে উল্লেখ করে গুরুত্বপূর্ণ সড়কের পাশে টাঙানো হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে শুধু নগর বা জেলা নয়; পুরো রাজশাহী বিভাগজুড়ে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে দলটির পক্ষ থেকে।

 

রাজশাহী নগরীর শিরোইল রেলগেট, গোরহাঙ্গা শহীদ কামারুজ্জামান চত্বর, সাহেব বাজার জিরোপয়েন্ট, কুমারপাড়া আওয়ামী লীগের কার্যালয়, সিঅ্যান্ডবি, কোর্ট, নওহাটা বিমানবন্দর সড়কের বিভিন্ন জায়গায় ব্যানার, ফেস্টুন ও সড়কের ওপরে গেট (তোরণ) তৈরি করা হয়েছে। তাতে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের চিত্র ফুটিয়ে তোলা হয়েছে। রাজশাহী মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্রে করে নগর যুবলীগের পক্ষ থেকে সভা ও প্রচার মিছিল করা হয়েছে। এছাড়া নগরীতে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের চিত্র তুলে ধরে ব্যানার, ফেস্টুন, পোস্টার লাগানো হচ্ছে।

 

রাজশাহী মহানগর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মোহাম্মদ আলী কামাল বলেন, প্রধামন্ত্রীর আগমন উপলক্ষে প্রস্তুতি হিসেবে তারা এখন ব্যস্ত সময় পার করছেন। ঐতিহাসিক মাদরাসা মাঠে বিশাল জনসভা অনুষ্ঠিত হবে। যেখানে ৭ লক্ষাধিক মানুষের অংশগ্রহণের টার্গেট রেখে প্রস্তুতি নেয়া হচ্ছে। এরই মধ্যে ব্যানার, ফেস্টুন লাগানো শুরু হয়েছে। প্রধানমন্ত্রীকে রাজশাহীতে বরণ করতে অধীর অপেক্ষায় আছেন। শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মাঝে উচ্ছ¡াস-উদ্দীপনা বিরাজ করছে।

 

প্রধানমন্ত্রীর রাজশাহীতে আগমন উপলক্ষে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীও ব্যাপক প্রস্তুতি নিচ্ছে। এরই মধ্যে সমাবেশস্থলে পুলিশি নজরদারি বাড়ানো হয়েছে। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আনিসুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে সামনে রেখে এরই মধ্যে প্রস্তুতি শুরু হয়েছে। ঢাকা হেড কোয়ার্টারের পরিকল্পনা অনুযায়ী আইনশৃঙ্খলাবাহিনী তাদের কার্যক্রম চালাচ্ছে। যে কোনো ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা এড়াতে আগে থেকে সোচ্চার রয়েছে পুলিশ।

 

জানা গেছে, সর্বশেষ ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি রাজশাহীতে জনসভায় এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘ পাঁচ বছর পর রাজশাহী আসছেন তিনি। রাজশাহী সফরে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন, সারদা পুলিশ একাডেমি পরিদর্শন শেষে বিকেলে প্রধানমন্ত্রী আওয়ামী লীগের জনসভায় যোগ দেবেন।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version