-->

এক গরুর ছয় শিং

ঝিনাইদহ প্রতিনিধি
এক গরুর ছয় শিং

ঝিনাইদহে অদ্ভুত এক গরুর সন্ধান মিলেছে। কোটচাদঁপুর উপজেলার সাফদারপুর ইউনিয়নের বহরামপুর গ্রামে মিলেছে ৬ শিং ওয়ালা এক গরুর। এ অস্বাভাবিক ও বিরল প্রজাতির গরুটি দেখতে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বিভিন্ন জায়গা থেকে বিরল এ ঘটনা দেখতে আসছেন দর্শনার্থীরা।

 

ওই গ্রামের শিপন মন্ডল বলেন, এমন অস্বাভাবিক গরু সচরাচর দেখা যায় না। ছোট থেকেই গরুটি লালন পালন করেছেন গরুর মালিক মোশারফ হোসেনের স্ত্রী। এ গরুর ৬টি শিংয়ের কথা এলাকায় জানাজানি হলে, প্রতিনিয়ত গরুটি দেখতে দর্শনার্থীরা ভিড় করছেন।

 

গরুর মালিক মোশারফ হোসেন বলেন, দীর্ঘদিন ধরে আমি গরু পালন করে আসছি। এর আগে এমন বাছুর কোনোদিন দেখিনি। গত দুই বছর আগে গরুটির জন্ম হয়। জন্মের সময় বাছুরটি স্বাভাবিকই ছিল।

 

তিনি আরো বলেন, গরুর বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শিংও বাড়তে থাকে। জন্মের ৬ মাস পর দেখা যায় তার আরো দুটি শিং। এর কয়েক মাস পর দেখা যায় আরো দুটি শিং উঠেছে। বর্তমানে গরুরটির মাথায় ৬টি শিং রয়েছে।

 

বিষয়টি নিয়ে কোটচাঁদপুর প্রাণী সম্পদ কর্মকর্তা রেজাউল করিম বলেন, এটা জেনিটিক্যাল কোনো সমস্যার কারণে হতে পারে। মানুষের যেমন হাতে পায়ে বাড়তি আঙুল গজায়। ঠিক তেমন আরকি। এটা একটা বিশেষ গরু। তবে এ নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নেই। এই বিশেষ গরুটি দেখার ইচ্ছা আছে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version