-->

নেত্রকোনায় দিনব্যাপী চিরায়ত বাংলার পিঠা উৎসব অনুষ্ঠিত

নেত্রকোনা প্রতিনিধি
নেত্রকোনায় দিনব্যাপী চিরায়ত বাংলার পিঠা উৎসব অনুষ্ঠিত
নেত্রকোনায় চিরায়ত বাংলার পিঠা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আবু আক্কাস আহমেদ

নেত্রকোনায় আবহমান গ্রামবাংলার চিরায়ত ঐতিহ্য পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১টায় বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদ স্মৃতি সংসদের আয়োজনে কুরপাড়স্থ সংসদ কার্যালয়ে দিনব্যাপী পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।

 

উৎসবে ১৭টি বিভিন্ন ধরনের বাহারি পিঠার স্টল বসে। অভিভাবকরা তাদের সন্তানদের নিয়ে উৎসবে অংশগ্রহণ করেন।

 

বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদ স্মৃতি সংসদের আহব্বায়ক আবু আককাস আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক জিয়া আহমেদ সুমন ও পুলিশ সুপার ফয়েজ আহমেদ পায়রা উড়িয়ে পিঠা উৎসবের উদ্বোধন করেন।

 

কবি সাইফুন্নাহার ও কবি সুমিত্র সুজনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নেত্রকোনা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ রওশনা আক্তার, স্বাবলম্বী উন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক বেগম রোকেয়া, বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী ও শিরিন আক্তার চৌধুরী।

 

অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন প্রফেসর ননী গোপাল সরকার। পরে আমন্ত্রিত অতিথিবৃন্দ, উৎসবে আগত দর্শনার্থীরা মেলার স্টল পরিদর্শন করেন ও মুখরোচক বিভিন্ন পিঠার স্বাদ উপভোগ করেন।

 

দিনব্যাপী উৎসবে গল্প, কবিতা ও গান পরিবেশন করা হয়। পরে তিন সদস্যের বিচারক প্যানেল উৎসবে অংশগ্রহণকারী বিভিন্ন স্টল পরিদর্শন করে বিজয়ী স্টল মালিকদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

 

মেলায় আগত দর্শনার্থীরা প্রতি বছর এই উৎসব আয়োজনের আহব্বান জানান। 

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version