-->

আশ্রয়ণ প্রকল্পের ঘর বিক্রির দায়ে একজনের কারাদণ্ড

বগুড়া প্রতিনিধি
আশ্রয়ণ প্রকল্পের ঘর বিক্রির দায়ে একজনের কারাদণ্ড

বগুড়া সদরে প্রধানমন্ত্রীর গৃহহীনদের দেওয়া উপহারের ঘর বিক্রি করায় জামরুল শেখ নামের একজনকে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

 

শুক্রবার সকাল ১০টায় এরুলিয়া ইউনিয়নের কদমতলী আশ্রয়ণ প্রকল্পে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফিরোজা পারভীন এ রায় দেন।

 

জামরুল শেখ ওই এলাকার মৃত ছায়েদ আলী শেখের ছেলে। ভ্রাম্যমাণ আদালত জামরুলকে কারাদণ্ড দেয়ার পাশাপাশি বাড়ির দলিলও জব্দ করেছেন।

 

বিষয়টি ভোরের আকাশকে নিশ্চিত করেছেন ইউএনও ফিরোজা পারভীন। তিনি জানান, প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গৃহহীন ও ভূমিহীনদের জন্য এরুলিয়া ইউনিয়নের কদমতলীতে আশ্রয়ণ প্রকল্প নির্মাণ করা হয়েছে। ওই প্রকল্পের ১২ নম্বর বাড়ি জামরুল গৃহহীন হওয়ায় বরাদ্দ পান। তবে তিনি প্রতারণার আশ্রয় নিয়ে ওই প্রকল্পের আরেক বাসিন্দা ইদ্রিস আকন্দের কাছে ৭০ হাজার টাকায় বরাদ্দ পাওয়া ঘরটি বিক্রি করে দেন। ঘটনার সত্যতা নিশ্চিত হওয়ার পর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জামরুলকে কারাদণ্ড দেয়া হয়।

 

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন বলেন, প্রধানমন্ত্রীর উপহারের ঘর বিক্রির সঙ্গে কোনো চক্র বা অন্য কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি এই ঘরগুলো প্রাপ্য মানুষদের হাতে তুলে দিতে উপজেলা প্রশাসন কাজ করে যাচ্ছে।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version