-->

বগুড়ায় সাড়ে চার হাজার টন ধান ও চাল আটক

বগুড়া প্রতিনিধি
বগুড়ায় সাড়ে চার হাজার টন ধান ও চাল আটক
খাদ্য অধিদপ্তরের অভিযানে জব্দকৃত ধান ও চাল।

বগুড়ার শেরপুর উপজেলার শিনু এগ্রো ইন্ডাস্ট্রিতে অবৈধভাবে ৪ হাজার ৪০০ টন ধান-চাল মজুদের অভিযোগে অভিযান চালিয়েছে খাদ্য অধিদপ্তর।

 

উপজেলার গাড়ীদহ এলাকায় দুপুর ১২ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এ অভিযান চালানো হয়।

 

জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন আহমেদ ভোরের আকাশকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

 

এ কর্মকর্তা জানান, শেরপুরের শফিকুল ইসলাম (শিরু) অটোরাইচ মিল ও গুদাম ভাড়া নিয়ে বেশ কিছুদিন ধরে ধান-চালের ব্যবসা করে আসছেন। এখানে এসিআই কোম্পানির ধান-চাল অবৈধভাবে মজুদ করা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে বেলা ১২টা থেকে ইন্ডাস্ট্রির মিল ও গুদামে অভিযান চালানো হয়।

 

এ সময় অনুমোদনহীন ওই প্রতিষ্ঠানে ২ হাজার ৫৮০ টনের বেশি ধান ও ১ হাজার ৯০০ টন চাল মজুদ করা হয়।

 

খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তারা আরও জানান, গুদাম ও মিলে থাকা ধান- চাল মজুদের কোন অনুমতি নেই এসিআই কোম্পানির। অবৈধভাবে ধান-চাল মজুদের অভিযোগে কয়েক মাস আগেই একই প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছিল। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

এসিআই বগুড়া জোনের সিনিয়র কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, আমাদের ধান ও চাল মজুদের সরকারি অনুমতি আছে। এইসব কাগজপত্র আমরা তাদের দেখাবো।

 

এরআগে অবৈধভাবে ধান-চাল মজুদের অভিযোগে গত ২৩ ডিসেম্বর বগুড়ার সদর উপজেলার মানিকচক এলাকায় মেঘনা গ্রুপের ২ হাজার ৫০০ টন ধান জব্দ করা হয়। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে বগুড়া সদর থানায় মেঘনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও ডেপুটি জেনারেল ম্যানেজারের বিরুদ্ধে মামলা করা হয়।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version