-->

শারক্বীয়া ও কেএনএফের ২০ জনের বিরুদ্ধে মামলা

বান্দরবান প্রতিনিধি
শারক্বীয়া ও কেএনএফের ২০ জনের বিরুদ্ধে মামলা

পার্বত্য জেলা বান্দরবানে পাহাড়ির সন্ত্রাসী কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ও জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া ২০ জনের বিরুদ্ধে মামলা করেছেন শারক্বীয়ার সদস্য আল আমিনের পিতা মো. নুরুল ইসলাম।

 

মঙ্গলবার বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হোসেনের আদালতে মামলাটি করা হয়। এ সময় আদালত মামলাটি আমলে নিয়ে আগামী পাঁচ দিনের মধ্যে রুমা থানার ওসি মো. আলমগীর হোসেনকে রিপোর্ট প্রদানের নির্দেশ দেন।

 

বিষয়টি নিশ্চিত করেছেন আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট খলিলুর রহমান। মামলার আসামিরা হলেন- কুমিল্লার মোখলেছুর রহমানের ছেলে আনিসুর রহমান মাহমুদ, শামীম মাহফুজ, দিদার, মোহাম্মদ হাবিবুল্লাহ হাবিব, মো. বায়েজিদ ইসলাম, সালেহ আহম্মদ সাইহা, ইমরান বিন রহমান শিথিল, মোশাররফ হোসেন বাবু, আব্দুল্লাহ মায়মুন, মাসকুর রহমান রনবীর, শিবির আহমেদ, মো. সাদিকুর রহমান সুমন, সৈয়দ মারুফ আহমেদ মানিক, আব্দুল কাদের সুজন, নাথানা লনচেও ওরফে নাথান বম, লালদন সাং বম পাদন, লালমোহন বিয়াল ওরফে কর্নেল সলোমান, নিজামুদ্দিন হিরন ইউসুফ ও ইসমাইল হোসেন হানজালা।

 

প্রসঙ্গত, গত ২৩ আগস্ট কুমিল্লার কান্দিরপাড় এলাকা থেকে তাবলীগে যাওয়ার কথা বলে ঘর থেকে বের হন মো. আল আমিন। পরে খোঁজ না পেয়ে তার বাবা কুমিল্লা থানায় সাধারণ ডায়েরি করেন।

 

এদিকে, রোয়াংছড়ি ও রুমা থেকে আটককৃত জঙ্গিদের দেয়া তথ্যমতে, গত রোববার বান্দরবানে রেমাক্রির পাহাড়ি এলাকায় অভিযান চালায় যৌথবাহিনী। জঙ্গিরা জানিয়েছিল, সেখানে আল আমিনকে হত্যার পর কবর দেয়া হয়েছে।

 

তবে যৌথবাহিনী ঘটনাস্থলে পৌঁছার আগেই কে বা কারা কবর থেকে লাশ সরিয়ে নেয়। অভিযানে ওই এলাকায় কুকি চিনের পরিত্যক্ত আস্তানা ও খালি কবরের সন্ধান পাওয়া গেছে। এ ঘটনার পর আল আমিনের বাবা এ মামলা করেন।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version