-->

জীবনভর সুস্থ ধারার সাংবাদিকতা করেছেন অজয় পাল

সিলেট ব্যুরো
জীবনভর সুস্থ ধারার সাংবাদিকতা করেছেন অজয় পাল
সাংবাদিক অজয় পাল স্মরণে সিলেট প্রেসক্লাবে আয়োজিত শোকসভায় বক্তব্য রাখছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক

সিলেট ব্যুরোঃ বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক বলেছেন, প্রয়াত সাংবাদিক অজয় পাল ছিলেন একজন নির্লোভ, সৎ, নীতিবান ও আদর্শ সাংবাদিক। তার জীবনকর্ম বর্তমান প্রজন্মের সাংবাদিকদের জন্য হতে পারে অনুকরণীয়। সিলেট প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি যুক্তরাজ্য প্রবাসী সদ্যপ্রয়াত সাংবাদিক অজয় পালের শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেট প্রেসক্লাবে আয়োজিত এই শোক সভায় সভাপতিত্ব করেন ক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী। সভার শুরুতেই প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

 

প্রধান অতিথি সৈয়দা জেবুন্নেছা স্মৃতিচারণ করে বলেন, অজয় পাল সাংবাদিকতাকে ব্যবহার করে সম্পদের মালিক হতে পারতেন কিন্তু তিনি সে দিকে যাননি। জীবনভর সুস্থ ধারার সাংবাদিকতা করেছেন অজয় পাল। দীর্ঘদিন সাংবাদিকতা করেও দেশে থাকতে তিনি স্বাচ্ছন্দে জীবনযাপন করতে পারেননি। অনেকটা অভাব অনটনের মধ্য দিয়ে সংসার চালিয়েছেন। কিন্তু সৎ পথ থেকে বিচ্যুত হননি। অজয় পালের আদর্শকে লালন করে পেশাগত দায়িত্ব পালনের জন্য তিনি সাংবাদিকদের প্রতি আহবান জানান।

 

ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনুর পরিচালনায় শোক সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি আহমেদ নূর ও ইকরামুল কবির, সহ-সভাপতি এমএ হান্নান, সাবেক সহ-সভাপতি এনামুল হক জুবের, মুহাম্মদ আমজাদ হোসাইন, আ ফ ম সাঈদ, আতাউর রহমান আতা, হুমাযূন রশীদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর ও মোহাম্মদ সিরাজুল ইসলাম, সাবেক সহসাধারণ সম্পাদক ইকবাল কবির, সাবেক কোষাধ্যক্ষ খালেদ আহমদ, সাবেক পাঠাগার ও প্রকাশনা সম্পাদক খালেদ আহমদ ও সাবেক নির্বাহী সদস্য মো. মুহিবুর রহমান।

 

উপস্থিত ছিলেন ক্লাবের কোষাধ্যক্ষ কাউসার চৌধুরী, সাবেক কোষাধ্যক্ষ মো. আফতাব উদ্দিন, সাবেক ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক নূর আহমদ, সাবেক নির্বাহী সদস্য এমএ মতিন ও আনিস রহমান, গল্পকার সেলিম আউয়াল, ক্লাব সদস্য রেজাউল করিম, শফিক আহমদ শফি প্রমুখ।

 

সভাপতির বক্তব্যে ইকবাল সিদ্দিকী বলেন, অজয় পাল ছিলেন একজন নিবেদিতপ্রাণ ও বিচক্ষণ সাংবাদিক। তার মতো পেশাদার সাংবাদিক এখন সমাজে বিরল। অজয় পালের মৃত্যুতে সিলেটের সাংবাদিকতায় অপূরণীয় ক্ষতি হলো। অজয় পালের জীবনকর্ম থেকে নতুন প্রজন্মের সাংবাদিকদের অনেক কিছু শেখার আছে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version