-->

১৯ দিনে বাবা-মাকে হারাল দুই মাস বয়সি শিশু

পঞ্চগড় প্রতিনিধি
১৯ দিনে বাবা-মাকে হারাল দুই মাস বয়সি শিশু

ফুটফুটে ছেলে শিশুটির বয়স সবে দুই মাস। এর মধ্যেই সে হারিয়েছে বাবা-মাকে। মাত্র জন্মের ৪০ দিনে বাবার মৃত্যু, ৫৯ দিনে মায়ের মৃত্যু হয়। বাবা-মাকে হারিয়ে দিশেহারা শিশুটির ৪ বছর এবং দেড় বছর বয়সি অবুঝ বোন দুইজনও।

 

শোক বইছে এলাকা জুড়েও। এমন হৃদয়বিদারক ঘটনাটি ঘটেছে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের উত্তর সর্দারপাড়া গ্রামে।

 

শিশুটির বাবা একরামুল হক (৩৫)। তিনি একটি প্রাইভেট কোম্পানিতে কর্মরত ছিলেন। স্ত্রী-সন্তান নিয়ে সুখেই ছিলেন তিনি। বিয়ের ৬ বছরে দুই মেয়ের পর ঘর আলোকিত করে জন্ম নেয় ছেলে। তবে সব কিছুরই ছন্দপতন ঘটেছে এক সড়ক দুর্ঘটনায়।

 

গত বছরের ১৭ ডিসেম্বর ট্রাকের ধাক্কায় নিহত হন একরামুল। এতে ৪০ দিন বয়সেই বাবা হারায় তার নবজাতক শিশুটি।

 

স্বামীর এমন মর্মান্তিক মৃত্যু মেনে নিতে পারেনি লাবনী বেগম। স্বামীর শোকে কাতর হয়ে নির্বাক হয়ে পড়েন তিনি। মুর্ছা যেতেন মাঝে মধ্যেই। এভাবেই কেটে যায় ১৮ দিন। চলতি মাসের ৫ তারিখ অসুস্থ হয়ে পড়েন লাবনী। পরে চিকিৎসাধীন অবস্থায় তিন শিশুসন্তান রেখেই মারা যান তিনি। এতে নবজাতক শিশুটি ৫৮ দিন বয়সেই বাবার পর মাকেও হারায়।

 

পরিবারের লোকজন জানান, গত বাছর ১৭ ডিসেম্বর একরামুলের নবজাতক শিশুর বয়স ছিল একমাস ১০ দিন। সেদিন ছেলের আকিকা দেয়ার বিষয়ে আলোচনা করতে পাশ্ববর্তী লক্ষীপুর গ্রামে শশুড় বাড়িতে গিয়েছিলেন। আলোচনা শেষে মোটরসাইকেল যোগে ফেরার পথে একটি ট্রাকের ধাক্কায় মৃত্যু হয় তার।

 

এদিকে, ১৯ দিন পার না হতেই মারা গেলো একরামুলের স্ত্রী। এ অবস্থায় একরামুলের শিশু সন্তানসহ মেয়ে নুরে জান্নাত এবং উম্মে সুরাইয়া এখন বড় ভাই আশরাফুলের কাছে থাকছেন।

 

ভোরের আকাশ/নি

মন্তব্য

Beta version