-->

ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের টানা আদালত বর্জন কর্মসূচী অব্যাহত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের টানা আদালত বর্জন কর্মসূচী অব্যাহত

ব্রাহ্মণবাড়িয়ায় দাবী আদায় না হওয়ায় টানা ৫ম দিনের মতো আদালত বর্জন কর্মসূচী পালন করেছে আইনজীবীরা। বুধবার সকালে থেকে বর্ধিত কর্মসূচীর অংশ হিসেবে জেলা আইনজীবী সমিতি ভবনে অবস্থান নিয়ে তারা কর্মসূচী পালন করছে।

 

চলবে বৃহস্পতিবার পর্যন্ত। এ সময় মামলার শুনানি, হাজিরাসহ কোন মামলারই কার্যক্রম পরিচালিত হয়নি। এতে প্রতিদিন ১০ থেকে ১৫ হাজার বিচার প্রার্থীর বিচার কার্যক্রম ব্যাহত হচ্ছে। বিচারপ্রাথীরা দূর দূরান্ত থেকে আসলেও আদালতের স্বাভাবিক কার্যক্রম না থাকায় তাদের ফিরে যেতে হয়েছে। ভুক্তভোগী বিচারপ্রার্থীরা জানান, দূর দূরান্ত থেকে টাকা খরচ করে আদালতে বিচারিক কার্যক্রম না থাকায় তারা হতাশ।

 

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মফিজুর রহমান বাবুল বলেন, আমাদের কর্মসূচী চলমান রয়েছে। দাবী আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। মঙ্গলবার রাতে আইনমন্ত্রী ও এটর্নি জেনারেলসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়েছে। তাদের কাছে ঘটনার প্রকৃত বিষয় ও আমাদের অবস্থান সম্পর্কে অবিহত করা হয়। তারা দ্রæতই বিষয়টি সুরাহা হবে বলে আশ্বস্থ করেছেন।

 

আমরা আশাবাদী দ্রুত সমস্যার সমাধানসহ দুই বিচারক ও নাজিরের অপসারণের দাবী করেছি সেটার ফলাফল আমাদের পক্ষে আসবে।

 

উল্লেখ্য, জেলা জজ শারমিন নিগার, ব্রাহ্মণবাড়িয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের-১ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ ফারুক ও আদালতের নাজির মোমিনুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে তাদের অপসারণের দাবী জানিয়ে ৫ই জানুয়ারী থেকে এ কর্মসূচী পালন করছেন আইনজীবীরা।

 

এদিকে এজলাশে বিচারকের সাথে আইনজীবীদের অশোভন আচরণের ঘটনায় ও জেলা জজসহ বিচারকের বিরুদ্ধে অশালীন শ্লোগানে দেয়ায় সভাপতিসহ ২৪ জন আইনজীবীকে হাই কোর্টে তলব করা হয়েছে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version