-->

বাগেরহাটের কচুয়ায় আওয়ামীলীগ নেতার বাড়িতে ডাকাতি

বাগেরহাট প্রতিনিধি
বাগেরহাটের কচুয়ায় আওয়ামীলীগ নেতার বাড়িতে ডাকাতি

বাগেরহাটের কচুয়ায় উপজেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব কল্যাণ বিষয়ক সম্পাদক গোলাম শোকরানা রব্বানী আজাদ বালী ও তার ছোট ভাই আলম বালীর বাড়িতে ডাকাতির হয়েছে।

 

৯ জানুয়ারি দিবাগত রাত ২ টার দিকে উপজেলার হাজরাখালী গ্রামে এ ডাকাতির ঘটনা ঘটে।

 

এ সময় ডাকাতরা আনুমানিক নগদ সাড়ে ১৪ লাখ টাকা, ৩৪ ভরি স্বর্ণালংকার, ৬ টি মোবাইল, ২টি বিদেশী টস লাইটসহ অফিস ও বাইকের চাবি নিয়ে যায়।

 

পারিবারিক সূত্রে জানা যায়, আনুমানিক রাত ২টা ৫ মিনিটে সুলতান আলম বালীর বাড়ির বিল্ডিংয়ের পিছনের গ্রিল কেটে ৮ থেকে ১০ জন ডাকাত ঘরে প্রবেশ করে। দেশীয় অস্ত্র ও রিভলভল ঠেঁকিয়ে আলম বালী ও তার স্ত্রী সন্তানদের হাত-মুখ বেঁধে জিম্মি করে নগদ সাড়ে ১১ লাখ টাকা ও ১২ ভরি স্বর্ণালংকারসহ বিভিন্ন জিনিস নিয়ে নেয়। এরপর আলম বালীকে নিয়ে যায় তার বড় ভাই আজাদ বালীর বিল্ডিংয়ের পিছনে। সেখানে গিয়ে তার ছোট ভাই আলম বালী ও তার মা নাজমেয়ারা বেগম (৮০) কে ডাকাতরা রিভলবার ঠেকিয়ে অসুস্থার ভান ধরতে বলে ও আজাদ বালীর বিল্ডিং দরজা খুলতে বল। আজাদ বালী মায়ের অসুস্থতার কথা শুনে বিল্ডিং রুমের দরজা খুলে দিলে ডাকাতরা দ্রুত আজাদ বালীর বিল্ডিংয়ে ঢুকে পড়ে। অস্ত্র ঠেকিয়ে সবাইকে জিম্মি করে তার ঘর থেকে নগদ ৩ লক্ষ টাকা ও ২২ ভরি স্বর্ণালংকারসহ দুই ভাইয়ের মোট নগদ সাড়ে ১৪ লাখ টাকা, ৩৪ ভরি স্বর্ণালংকার, ৬ টি মোবাইল, ২টি বিদেশী টস লাইটসহ অফিস ও বাইকের চাবি নিয়ে যায়।

 

ডাকাতরা চলে গেলে রাত ৪ টার দিকে আজাদ বালীর ছেলে বাড়ির দোতালায় ঘুমন্ত মো. শাওন বালীকে ডাকলে তিনি এসে ৯৯৯ নাম্বারে কল দেন। ৯৯৯ থেকে কচুয়া থানা পুলিশকে জানালে কিছুক্ষণের মধ্যে কচুয়া থানা অফিসার্স ইনচার্জ মো. মনিরুল ইসলামের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করে।

 

আজাদ হোসেন বালী জানান, থানায় এখনো কোন অভিযোগ করা হয়নি। বাগেরহাট পুলিশ সুপার কেএম আরিফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহামুদ হাসান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, সোমবার গভীর রাতে ৭-৮ জনের সশস্ত্র ডাকাত দল ঠিকাদার আজাদ বালী ও আলম বালীর বাড়ির গ্রীল কেটে ভেতরে প্রবেশ করে সবাইকে হাত-পা বেঁধে ফেলে নগদ টাকা, স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ডাকাতদের শনাক্ত করতে পুলিশের একাধিক দল তদন্ত শুরু করেছে।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version