-->

গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অস্ত্র ঠেকিয়ে ছিনতাই

জহুরুল ইসলাম হালিম, রাজবাড়ী
গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অস্ত্র ঠেকিয়ে ছিনতাই

রাজবাড়ীর গোয়ালন্দে ‘গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’ এর জরুরী বিভাগে মাথায় অস্ত্র ও ধারালো ছুরি ঠেকিয়ে ছিনতাই এর ঘটনা ঘটেছে। এসময় ছিনতাইকারিরা হাসপাতালের জরুরী বিভাগে কর্মরত উপ-সহকারী মেডিকেল অফিসার আবুল কালাম আজাদের মাথায় অস্ত্র ও ধারালো ছুরি ঠেকিয়ে পকেটে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যায়।

এ ব্যাপারে সোমবার আবুল কামাল আজাদ বাদি হয়ে গোয়ালন্দ ঘাট থানায় একটি অভিযোগ দায়ের করেন।

হাসপাতাল সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রোববার রাত সাড়ে ১১টার দিকে হাসপাতালের নিরাপত্তার দায়িত্বে ছিলেন নিরাপত্তা প্রহরী মো. তারিকুল ইসলাম। তবে ছিনতাইয়ের ঘটনার সময় তারিকুল নিজ বাসায় রাতের খাবার খেতে গিয়েছিল। জরুরী বিভাগে কর্মরত ছিলেন উপসহকারী মেডিকেল অফিসার আবুল কালাম আজাদ।

রাত সাড়ে ১১টার সময় দুই যুবক জরুরী বিভাগে উপস্থিত হয়ে কর্মরত উপসহকারী মেডিকেল অফিসার আবুল কালাম আজাদের মাথায় অস্ত্র ঠেকালে তিনি হাতের কুনোই দিয়ে ছিনতাইকারীর হাতে থাকা অস্ত্র ফেলে দিতে যায়, তখন ছিনতাইকারী তাকে অস্ত্র ও ছুরি দিয়ে আঘাত করে তার কাছে থাকা মোবাইল ফোন ও নগদ টাকা নিয়ে পালিয়ে যায়। খোঁজ নিয়ে জানা যায়, এসময় হাসপাতালের প্রধান সিসি ক্যামেরার বৈদ্যুতিক প্লাক খোলা ছিল।

উপসহকারী মেডিকেল অফিসার আবুল কালাম আজাদ জানান, রাত সাড়ে ১১টার সময় দুই যুবক জরুরী বিভাগে উপস্থিত হয়। আমি তাদের কি হয়েছে জানতে চাইলে আমি বুঝে ওঠার আগেই আমাকে একটি লাঠি দিয়ে আঘাত করে। সাথে থাকা অন্য ছিনতাইকারী ধারালো ছুরি ঠেকিয়ে আমার নিকটে থাকা নগদ টাকাসহ মানিব্যাগ বের করে নেয়।

এসময় মানিব্যাগে থাকা ৬হাজার (কিছু বেশি) টাকা ও মোবাইল ফোন নিয়ে হাসপাতালের সামনে ছোট একটি গেট দিয়ে চলে যায়।

গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহ মুহাম্মদ শরীফ জানান, রাতে জরুরী বিভাগে কর্মরত উপসহকারী মেডিকেল অফিসার আবুল কালাম আজাদকে আঘাত করে সাথে থাকা ৬হাজার টাকা ও ব্যবহৃত মোবাইল ফোন নিয়ে চলে যায় ছিনতাই কারীরা।

জরুরী বিভাগে সিসি ক্যামেরা আছে কি না জানতে চাইলে ডা. শাহ মুহাম্মদ শরীফ জানান, সিসি ক্যামেরা থাকলেও প্লাক খোলা ছিল।

গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) স্বপন কুমার মজুমদার জানান, এ ব্যাপারে গোয়ালন্দ ঘাট থানায় একটি মামলা হয়েছে। এ ঘটনায় জরিত থাকার অভিযোগে রনি ও রাকিব নামের দুই যুবককে গ্রেপ্তার করা হয়েছে। এবং ছিনতাই হওয়া মোবাইল ফোনও উদ্ধার করা হয়েছে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version