-->

ব্রাহ্মণবাড়িয়ায় মিরাসানী পলিটেকনিক একাডেমী'র ৭৫ বছর পূর্তি উদযাপন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ায় মিরাসানী পলিটেকনিক একাডেমী'র ৭৫ বছর পূর্তি উদযাপন

ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগরে অবস্থিত ১৯৪৮ সনে প্রতিষ্ঠিত মিরাসানী পলিটেকনিক একাডেমী'র প্লাটিনাম জয়ন্তী (৭৫ বছর পূর্তি) উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার (৭ জানুয়ারি) দিনব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

 

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মুহসিন আহমেদের সভাপতিত্বে পারভিন আক্তার ও ওয়াসী উদ্দিন হিরু অনুষ্ঠান সঞ্চালনা করেন।

 

স্কুলের প্রতিষ্ঠাতা ১৯৪৬ সনে মুসলিম লীগ থেকে বঙ্গীয় আইন পরিষদের সদস্য (এমএলএ) নির্বাচিত হওয়া মৌলানা রুকনউদ্দিন আহমেদের ভূয়সী প্রশংসা করে স্থানীয় সাংসদ বলেন, 'তিনি আরবী শিক্ষায় শিক্ষিত মাওলানা হয়েও আধুনিক শিক্ষার প্রসার ঘটিয়েছেন। তৎকালীন সমাজব্যবস্থায় শিক্ষার প্রসারে এর গুরুত্ব অপরিসীম'।

 

বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী লিরিক ইন্ডাস্ট্রিজ প্রা. লি. এর চেয়ারম্যান এম এম সেলিম বলেন, 'তিতাস নদীর পূর্বাঞ্চলে এখানকার জনপদে শিক্ষার ব্যাপক প্রসারে এই প্রতিষ্ঠানের ভূমিকা অনেক বেশি'।

 

স্কুলের প্রাক্তন ছাত্র গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. গোলাম রাব্বানী, আইসিডিডিআর এর সাবেক উপ-নির্বাহী পরিচালক ড.আব্বাস ভূঁইয়া, বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ড.মো. হাবিবুর রহমান ক্রোড়পত্রে নিজেদের বাণী প্রদান করছেন।

 

প্লাটিনাম জয়ন্তী উদযাপন পরিষদের আহ্বায়ক এবং সদস্য সচিব ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা ও সহকারি অধ্যাপক এনামুল কবির সুমন।

 

মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে রাতে অনুষ্ঠানের সমাপ্তি হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন আরটিভি ২০২২ এর বাংলার গায়েন চ্যাম্পিয়ন জনপ্রিয় কণ্ঠশিল্পী বাঁধন মোদক, অর্পা ও চ্যানেল আই শিল্পী অনামিকাসহ স্থানীয় শিল্পীবৃন্দ। কৌতুক পরিবেশন করেন কমেডিয়ান শুক্কুর আলী ও তার দল।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version