-->

লিবিয়ায় আটকে মুক্তিপণ আদায়ের প্রতিবাদে সংবাদ সম্মেলন

মাদারীপুর প্রতিনিধি
লিবিয়ায় আটকে মুক্তিপণ আদায়ের প্রতিবাদে সংবাদ সম্মেলন
মাদারীপুরের ডাসার উপজেলার প্রেসক্লাব হলরুমে সংবাদ সম্মেলন বক্তব্য রাখছেন সোহেল মাতুব্বর

ইতালি নেয়ার কথা বলে লিবিয়ায় নিয়ে নির্যাতনের পর মুক্তিপণ আদায়ের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে নির্যাতনের শিকার লিবিয়াফেরত মাদারীপুরের ডাসার উপজেলার গোপালপুর ইউনিয়নের বনগ্রামের সোহেল মাতুব্বর ও ভুক্তভোগী দুটি পরিবারের লোকজন। শনিবার সকালে উপজেলা প্রেসক্লাব হলরুমে একটি সংঘবদ্ধ মানবপাচারকারী চক্রের বিরুদ্ধে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভুক্তভোগী সোহেল মাতুব্বর বলেন, প্রায় ১০ মাস পূর্বে আমি ও আমার চাচাতো ভাই আবু কালাম মাতুব্বরসহ বেশ কয়েকজন বিদেশ যেতে চাইলে ডাসার উপজেলার গোপালপুর ইউনিয়নের বনগ্রাম গ্রামের অলিল বেপারী লিবিয়া দিয়ে আমাদের ইতালি নেয়ার কথা বলেন। পরে তার মাধ্যমে একটি মানবপাচারকারী চক্র দালালদের হাত ধরে ইতালি যাওয়ার উদ্দেশে লিবিয়ায় পাড়ি জমাই আমরা। এসময় ইতালি পাঠানোর জন্য দালাল অলিলের সঙ্গে প্রত্যেকের জন্য ৮ লাখ টাকার চুক্তি হয়েছিল। তার দাবীকৃত টাকা দিলে আমাদের লিবিয়া নিয়ে যায়।

 

 

এরপর আমাদের কাছে অলিল মোটা অংকের টাকা দাবি করে এবং বিভিন্নভাবে শারীরিক নির্যাতন করে সেই দৃশ্য মোবাইল ফোনে পাঠায়। এরপর আমরা তাকে মোটা অংকের টাকা দিলে পরিবারের সাথে কয়েক দিন যোগাযোগ করতে পারি। কিন্তু কিছুদিন পরে পরিবারের সাথে আবার যোগাযোগ বন্ধ করে দেয়। হঠাৎ করে পুনরায় মুক্তিপণের জন্য মোটা অংকের টাকা দাবি করে অলিল ও তার লোকজন। পরে তাদের নির্যাতনের জন্য বাঁচতে জমি বিক্রি করে জন প্রতি আবারও আমরা তাদেরকে টাকা দেই।

 

 

আমরা অলিল ও তাদের লোকজনকে জনপ্রতি কয়েক দফায় ২২ লাখ করে টাকা দিয়েছি। কিন্তু সে আমাদের এতগুলো টাকা পেয়েও অন্য একদল মাফিয়ার কাছে বিক্রি করে দেয়। সেখান থেকে আমি পালিয়ে দেশে চলে আসি। আমার চাচাতো ভাই আবু কালাম ও অন্য লোকজন এখনও মাফিয়াদের কাছে জিম্মি রয়েছে।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গোপালপুর ইউনিয়নের ইউপি সদস্য মো. হালিম হাওলাদার, সাবেক ইউপি সদস্য আব্দুল হক সেরনিয়াবাদ,মৎস্যজীবী লীগ নেতা মো. ওসমান সরদার জুন্নু, ভুক্তভোগী মনাই মাতুব্বর, মোতালেব মাতুব্বর ও সোহেল মাতুব্বর প্রমুখ।

 

এ বিষয়ে ডাসার থানার ওসি (তদন্ত) মো. মনজুরুল ইসলাম বলেন, বিদেশের ব্যাপারে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেয়া হবে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version