-->

সরিষাবাড়ীতে দুই ইউপি সদস্যের নিজস্ব অর্থায়নে রাস্তা সংস্কার

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
সরিষাবাড়ীতে দুই ইউপি সদস্যের নিজস্ব অর্থায়নে রাস্তা সংস্কার
দুই ইউপি সদস্য নজরুল ইসলাম ও জেসমিন আক্তার শিল্পী রাস্তা সংস্কার করায় দৈনিক দুই শতাধিক মানুষ চলাচলের সুযোগ হয়েছে।

জামালপুরের সরিষাবাড়ীতে এলাকাবাসীর যাতায়াতের সুবিধার্থে নিজস্ব অর্থায়নে রাস্তা সংস্কার করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন দুই ইউপি সদস্য। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছ থেকে উন্নয়ন বরাদ্দ না পাওয়ায় জনগণের যাতায়াতের সুবিধার্থে রাস্তা সংস্কার করছেন তারা।

 

জানা যায়, উপজেলার আওনা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের স্থল উত্তরপাড়া তিনতলা মসজিদে সামনের রাস্তা মেরামত করে দেন ইউপি সদস্য নজরুল ইসলাম ও সংরক্ষিত মহিলা আসনের সদস্য জেসমিন আক্তার শিল্পী। ৪নং আওনা ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বেলাল হোসেনের বিরুদ্ধে উন্নয়ন বরাদ্দ না দেয়ার অভিযোগ করেন তারই ইউপি সদস্যরা।

 

ইউনিয়ন পরিষদের উন্নয়ন না করে ইচ্ছেমতো কাজ করার অভিযোগ উঠেছে। ইউনিয়ন পরিষদের সদস্যরা এমনই অভিযোগ করেন। ২০২১ সালে সরিষাবাড়ী উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জয়ের পর থেকে কোনো ধরনের বরাদ্দ না পাওয়ায় নিজ অর্থায়নে জনগণের কথা মাথায় রেখে রাস্তা তৈরি করে দিলেন ইউপি সদস্য।

 

তারা তাদের ৭ নম্বর ওয়ার্ডের স্থল উত্তরপাড়া তিনতলা মসজিদের সামনের রাস্তা মেরামত করে দেন। এ রাস্তা দিয়ে দৈনন্দিন দুই শতাধিক মানুষ চলাচল করে। স্থানীয়রা জানান, এই চেয়ারম্যান গ্রামের কোনো উন্নয়ন করেন না। নির্বাচনের আগে প্রতিশ্রæতি দিয়ে পরে তা রাখেন না। দীর্ঘ এক যুগেও চেয়ারম্যানের দেখা মেলেনি এই এলাকায়।

 

বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বলেন, অনেক চেয়ারম্যান-মেম্বার গত হয়েছেন কিন্তু রাস্তা হয়নি। এই রাস্তাটা খুবই প্রয়োজন ছিল। নিজস্ব অর্থায়নে দুই ইউপি সদস্য এই রাস্তাটি করে দিচ্ছেন। বিগত এক বছরে কোনো ধরনের উন্নয়ন বরাদ্দ না পাওয়ায় ক্ষোভে তারা এ কাজ করেছেন বলে জানান দুই ইউপি সদস্য।

 

সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য জেসমিন আক্তার শিল্পী বলেন, জনগণের কাছে আমরা প্রতিশ্রæতিবদ্ধ। তাই নিজের টাকা দিয়ে ভোটের আগেও এ রাস্তায় মাটি কেটেছি, জয়ের পরও রাস্তাটি করে দিলাম।

 

ইউপি সদস্য নজরুল ইসলাম বলেন, এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে নিজস্ব অর্থায়নে রাস্তাটি করে দিচ্ছি। গত এক বছরে ইউনিয়ন পরিষদ থেকে কোনো ধরনের উন্নয়ন বরাদ্দ পাইনি। তারপরও এলাকাবাসীর যাতায়াতের সুবিধার্থে আমরা রাস্তাটি করে দিচ্ছি।

 

অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বেলাল হোসেন জানান, একজন ইউপি সদস্যের পরিষদ থেকে যা বরাদ্দ পাওয়ার কথা তা সবই পেয়েছেন তারা। আর নিজস্ব অর্থায়নে রাস্তা সংস্কার বিষয়ে আমি জানি না। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা মুঠোফোনে জানান, বরাদ্দ না পাওয়া বিষয়ে ইউপি সদস্য আমাকে জানালে তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version