-->

বগুড়ায় হত্যা মামলায় ১২ জনের যাবজ্জীবন

বগুড়া প্রতিনিধি
বগুড়ায় হত্যা মামলায় ১২ জনের যাবজ্জীবন

বগুড়া সদরের বড় কুমিরায় পূর্ব শত্রুতার জেরে রঞ্জু সরদার হত্যা মামলায় ১২ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।

 

সোমবার দুপুর পৌনে ২ টার সময় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মন্ডল এই রায় দেন। এ সময় দন্ডিতদের ২০ হাজার টাকা জরিমানাও করা হয়। অনাদায়ে তাদের অতিরিক্ত আরও ছয় মাসের কারাদন্ডের রায় ঘোষণা করেন বিচারক।

 

দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন, মো. রিপন শেখ, মো. রাজু শেখ, রিজু শেখ, আইনুল ইসলাম, মো. একরাম হোসেন ওরফে প্যারাসুট, খয়বর আলী, আজগর আলী, সিরাজুল ইসলাম, মো. জিন্নাহ প্রামাণিক, মাহফুজার রহমান ও আশরাফুল ইসলাম আশরাফ।

 

এদিন হত্যা মামলার রায় ঘোষণার সময় আদালতে ৫ জন আসামীকে হাজির করা হয়। এ মামলার বাকি ৭ আসামীর দু’জন মৃত্যুবরণ করেছেন এবং অন্য ৫ জন পলাতক রয়েছেন।

 

জানা যায়, হত্যা মামলায় দন্ডিত একরাম হোসেন ওরফে প্যারাসুট গেল বছরে জেলে কারাভোগের সময় মৃত্যুবরণ করেন।

 

রঞ্জু হত্যা মামলায় রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। এসময় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) নাছিমুল করিম হলি।

 

মামলার রায়ে সন্তুষ্টি প্রকাশ করে নিহতের বাবা আজহার আলী সরদার জানিয়েছেন, মৃত্যুর আগে সন্তান হত্যার বিচার দেখে যেতে পারলাম। এই মামলার ন্যায় বিচার পেয়ে আমি সন্তুষ্ট। এসময় তাঁর চোখ থেকে আনন্দ অশ্রæ ঝড়তে থাকে।

 

মামলার এজহার সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জেরে ২০১২ সালের ৭ জুলাইয়ে রঞ্জু সরদারকে কুপিয়ে হত্যা করে সংঘবদ্ধ একটি চক্র। ঘটনার পরপরই হত্যা মামলার আসামীরা আত্মগোপনে চলে যায়।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version