-->

সম্পদের হিসাব চেয়ে সাভার পৌর মেয়রের দুই ছেলেকে দুদকের চিঠি

সাভার (ঢাকা) প্রতিনিধি
সম্পদের হিসাব চেয়ে সাভার পৌর মেয়রের দুই ছেলেকে দুদকের চিঠি

জ্ঞাত আয়বহিভর্‚ত সম্পদ অর্জনের অভিযোগে সম্পদের হিসাব চেয়ে সাভার পৌর মেয়রের দুই ছেলে আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন এবং তার ছোট ভাই একই কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল হাসান শাহীনকে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

 

সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেন দুদকের উপপরিচালক ও অভিযোগের তদন্ত কর্মকর্তা কমলেশ মন্ডল। এর আগে গত বুধবার দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থাটি বিশেষ অনুসন্ধান ও তদন্ত শাখা থেকে সাভার উপজেলা সহকারী কমিশনারকে (ভ‚মি) দুটি পৃথক চিঠি পাঠানো হয়।

 

চিঠিতে বলা হয়, ওই দুই আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে জ্ঞাত আয়বহিভর্‚ত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। এ ধরনের অভিযোগ থাকায় ফারুক হাসান তুহিন, তার স্ত্রী নাসরিন আক্তার (৩৮), ছেলে তৌফিক হাসান সোয়াদ ও তাসফিক হাসান সাবিদসহ ছোট ভাই কামরুল হাসান শাহীন, তার স্ত্রী সুলতানা আক্তার, দুই ছেলে তাহসান হাসান রোহান ও তাহসিন হাসান রিয়ানের নামে জারিকৃত জমি, ফ্ল্যাট বা প্লটের তালিকা আগামী ৭ কার্যদিবসের মধ্যে জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

 

তবে চিঠি দেয়ার ৭ দিন অতিবাহিত হলেও ওই আওয়ামী লীগ নেতা চিঠি সম্পর্কে কিছু জানেন না বলে জানা গেছে। এ বিষয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন বলেন, দুদকের চিঠি সম্পর্কে আমার কিছু জানা নেই।

 

এ ব্যাপারে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা ও দুদকের উপপরিচালক কমলেশ মন্ডল বলেন, ফারুক হাসান তুহিন এবং কামরুল হাসান শাহিনের বিরুদ্ধে জ্ঞাত আয়বহিভর্‚ত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। তাই এই দুইজনসহ তাদের পরিবারের সদস্যদের সম্পত্তির তালিকা চেয়ে চিঠি দিয়েছি। তালিকা পেলে যাচাই-বাছাই করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এ দিকে এ ব্যাপারে সাভার উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ইসমাইল হোসেন বলেন, তাদের নামে কোনো চিঠি আছে কি নাÑ এ মুহূর্তে বলতে পারছি না। এমন অনেক চিঠিই তো আমাদের কাছে আসে। তবে তাদের নামে কোনো চিঠি আছে কি না সেটি দেখে পরে আপনাদের জানানো হবে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version