-->

পরবর্তী তিন দিনে তাপমাত্রা কমতে পারে

অনলাইন ডেস্ক
পরবর্তী তিন দিনে তাপমাত্রা কমতে পারে

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও পরবর্তী তিন দিনে তাপমাত্রা কমতে পারে।

 

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়াও বদলগাছী ১৩ দশমিক ৫, ডিমলায় ১৪ দশমিক ও দিনাজপুরে ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এসব এলাকায় শীতের তীব্রতা ধীরে ধীরে বাড়ছে। ভোর রাতে কুয়াশাও পড়ছে। তবে মধ্যাঞ্চল ও অন্যান্য অঞ্চলে শীত পড়তে শুরু করছে। দক্ষিনাঞ্চলে শীত পড়বে আরও পরে।

 

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৯, রাজশাহীতে ১৬ দশমিক ৪, রংপুরে ১৭, ময়মনসিংহে ১৫ দশমিক ৬, সিলেটে ১৭ দশমিক ৬, চট্টগ্রামে ২২ দশমিক ৯, খুলনায় ১৮ দশমিক ৭ এবং বরিশালে ১৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

 

এছাড়াও আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ফেনী ও কক্সবাজারে ৩২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

 

আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে । ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। পরবর্তী তিন দিনে রাত এবং দিনের তাপমাত্রা কমতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

 

পূর্বাভাসে আরও বলা হয়, দক্ষিণ বঙ্গোপসাগরের মধ্যাঞ্চলে অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি ঘনীভূত হয়ে নি¤œচাপে পরিনত হয়ে একই এলাকায় অবস্থান করছে। এটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে। এর বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ বিহার এবং এর কাছাকাছি এলাকায় বিরাজমান রয়েছে।

 

ঢাকায় আজ উত্তর অথবা উত্তর-পূর্ব দিক থেকে ঘন্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৮ শতাংশ।

 

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ১১ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভার ৬ টা ১৮ মিনিটে।

 

বাসস

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version