-->
বিজিবি সদস্য নেপালের বাড়িতে চলছে আহাজারি

অর্ণপ জানে না বাবা বেঁচে নেই

মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি
অর্ণপ জানে না বাবা বেঁচে নেই

৫ বছরের অর্ণপ জানে না বাবা বেঁচে নেই। কারণ তিন দিন আগে সে বাবার কাছ থেকে বিভিন্ন ধরনের চকলেট, চকলিসহ নানারকম খাবার জিনিস পেয়েছে। বাড়ি থেকে যাবার আগে ভীষণ আদর করে বলেছিল থাকো, আমি আবার আসার সময় তোমার জন্য অনেক কিছু খাবার জিনিস নিয়ে আসবো। সেভাবে আসা আর হলো না নেপালের। আসছে ঠিকই কিন্তু লাশ হয়ে অ্যাম্বুলেন্সে করে। কে জানতো বাড়ি থেকে যাওয়ার তিন দিন পর লাশ হয়ে আসবে।

 

জয়পুরহাট বিজিবি ক্যাম্পে মারা যাওয়া নেপালের বাড়ি ফরিদপুরের মধুখালী উপজেলার মেগচামী ইউনিয়নের কলাগাছি গ্রামে। শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে তার বাড়িতে গিয়ে শুধু শোকের মাতম চোখে পড়ে। আর ৫ বছরের অর্ণপ নিরবে রান্না ঘরের বারান্দার সিঁড়িতে বসে আছে অন্য বাচ্চাদের সঙ্গে।

 

পারিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার ভোরে জয়পুরহাটের বিজিবি ক্যাম্পের প্রধান গেটে ডিউটিরত অবস্থায় নেপাল মারা গেছে। নেপালের চাচাত ভাই ও মেগচামী আদর্শ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক তাপস দাস বলেন, নেপাল গত মঙ্গলবার বাড়ি থেকে চাকরির জন্য স্টেশনে চলে যায়। সকালে আমরা জানতে পারি সে মারা গেছে।

 

নেপালের বড় ভাইয়ের স্ত্রী বলেন, আমার স্বামীসহ ঢাকায় থাকি। ভোরে মেগচামী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাড়িতে জানায় নেপাল মারা গেছে। বাড়ি থেকে মোবাইলে আমাদের জানায় নেপাল মারা গেছে। এরপর আমার স্বামী ঢাকা থেকে জয়পুরহাটের উদ্দেশে রওনা হয় এবং আমি মধুখালীর উদ্দেশে রওনা হই। নেপালের লাশ অ্যাম্বুলেন্সে করে বাড়িতে নিয়ে আসছে। নেপাল মধুখালী উপজেলার বামুন্দি বালিয়াকান্দি মাধ্যমিক বিদ্যালয় থেকে

 

২০০৯ সালে এসএসসি পরীক্ষা দিয়ে পাস করে বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিত কুমার জানান।

 

তিনি জানান, নেপাল ভালো ছাত্র ছিল এবং শান্ত, ভদ্র ছিল। নেপালের চাচাত ভাই দেবাশিষ দাস জানান, নেপাল ২০১২ সালের ২২ এপ্রিল চাকরিতে যোগদান করে। ৭ বছর আগে পাংশা উপজেলার বাগদুল গ্রামে বিবাহ করে এবং ৫ বছরের একটি পুত্র সন্তার অর্ণপ রয়েছে। নেপালসহ ৩ ভাইয়ের মধ্যে সে মেঝো ছিল। এলাকার কারো সঙ্গে সে খারাপ ব্যবহার করেনি।

 

নেপালের মা-বাবা, স্ত্রীর সঙ্গে বিকেল সাড়ে ৫টা নাগাদ কথা বলার চেষ্টা করলেও তাদের আহাজারির কারণে কথা বলা সম্ভব হয়নি। নেপালের আত্মীয় অনিমেষ দাস জানান, নেপালের ভাই লাশ নিয়ে বিকেল ৫ দিকে নাটোর পার হয়েছে।

 

বাড়িতে পৌঁছাতে রাত ৮ টা পর্যন্ত সময় লাগে। মেগচামী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাবির উদ্দিন শেখ জানান, সকালে জয়পুরহাটে বিজিবি ক্যাম্পের অধিনায়ক পরিচয়ে আমাকে ফোন দিয়ে জানায় আপনার ইউনিয়নের কলাগাছি গ্রামের নেপাল মারা গেছে।

 

ভোরের আকাশ/নি

 

মন্তব্য

Beta version