-->

ভোরের আকাশে সংবাদ প্রকাশ, সেই ভারপ্রাপ্ত উপ পরিচালককে প্রত্যাহার

মো. কামরুজ্জামান, বাগেরহাট
ভোরের আকাশে সংবাদ প্রকাশ, সেই ভারপ্রাপ্ত উপ পরিচালককে প্রত্যাহার

মো. কামরুজ্জামান, বাগেরহাট: বাগেরহাট মহিলা বিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ পরিচালক নাজমুন নাহারকে প্রত্যাহার করা হয়েছে।

 

মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক মনোয়ারা ইসরাত স্বাক্ষরিত এক আদেশে বৃহস্পতিবার বিকালে তাকে প্রত্যাহার করা হয়। একই সঙ্গে বাগেরহাটে উপ পরিচালক হিসেবে মোড়েলগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাহেলা পারভীনকে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।

 

উপ পরিচালক নাজমুন নাহারের প্রত্যাহারের খবর বাগেরহাটে পৌছানোর পর মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তারা সন্তুষ্টি প্রকাশ করেছেন।

 

নাম প্রকাশে এক এনজিও কর্মকর্তা জানান, আমরা বোধহয় দুর্নীতি গ্রস্থ অফিসারের হাত থেকে রক্ষা পেলাম। মঙ্গলবারও দুই হাজার টাকা দিয়েছি এক প্রত্যয়ন আনার জন্য। একই প্রত্যয়ন উপজেলা নির্বাহী কর্মকর্তারা ফ্রি দিয়েছেন।

 

নাজমুন নাহারের প্রত্যাহারের খবরে বাগেরহাট সদর, মোড়েলগঞ্জ, কচুয়া, শরণখোলা, চিতলমারী, মোল্লাহাট, মংলা, রামপাল ও ফকিরহাট থেকে মহিলা বিষয়ক অফিসের কর্মকর্তা-কর্মচারী, এজিও কর্মকর্তা কর্মচারী, সুবিধাভোগী নারীরা মুঠোফোনে ভোরের আকাশকে ধন্যবাদ জানিয়েছেন।

 

তারা বলেছেন, ভোরের আকাশে ধারাবাহিক ভাবে অফিস সহকারী পতিত পবন ও নাজমুন নাহারের অনিয়ম ও দুনীতির খবর প্রকাশ হওয়ায় কারণে তাদেরকে এখান থেকে অধিদপ্তর সরিয়েছে নিয়েছে। আজ আমরা দুর্নীতিবাজ কর্মকর্তার হাত থেকে পরিত্রাণ পেয়েছি।

 

নাজমুন নাহার প্রত্যাহারের ২ ঘন্টা আগে প্রশিক্ষক লায়লা ফেসবুকে স্ট্যাটাসে বলেছেন, আজও আমিসহ আমার প্রশিক্ষণার্থীদের অফিস থেকে পানি খাওয়া বন্ধ করে দিয়েছেন।

 

এবিষয় লায়লা মুঠোফোনে ভোরের আকাশকে জানান, আমরা পানি খাই অফিসের টাকায়। প্রতিদিনের মত পানি খেতে গেলে অফিস থেকে আমাকে জানানো হয়েছে, উপ পরিচালক নাজমুন নাহার ম্যাডাম পানি দিতে বারণ করেছেন। এরকম নির্যাতন আমাদের উপর করছে।

 

এক প্রশ্নের জবাবে লায়লা জানান, আমি এডিসি রাজস্ব (অতিরিক্ত জেলা প্রশাসক) স্যারের কাছে ওনাদের অনিয়ম, দুর্নীতির বিষয়গুলো বলেছি। তদন্ত কমিটি আমাকে জিজ্ঞাসাবাদ করেছে, এর কারণে আমাদের পানি খাওয়া বন্ধ করে দিয়েছে।

গত ৪ নভেম্বর থেকে ধারাবাহিক ভাবে ভোরের আকাশসহ বিভিন্ন পত্র পত্রিকায় বাগেরহাট মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক নাজমুন নাহার ও অফিস সহকারী পতিত পবন রায়ের অনিয়ম, দুর্নীতির খবর প্রকাশিত হওয়ার পর গত ১৫ নভেম্বর অফিস সহকারী পতিত পবন রায়কে খুলনার দাকোপ উপজেলা মাহিলা বিষয়ক অধিদপ্তরে বদলী করা হয়। তার একদিন পর ১৭ নভেম্বর বৃহস্পতিবার বাগেরহাট মহিলা বিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ পরিচালক নাজমুন নাহারকে প্রত্যাহার করা হয়েছে।

 

উল্লেখ্য, চলতি বছরের ১৭ অক্টোবর সাহেলা পারভীনকে বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হিসাবে বদলী করা হয়। ১৮ অক্টোবর তিনি মহাপরিচালক মহিলা বিষয়ক অধিদপ্তর বরাবর যোগদান করেন । কিন্তু সেই থেকে তাকে বাগেরহাটের ভারপ্রাপ্ত উপ পরিচালক নাজমুন নাহার দায়িত্ব গ্রহণ করতে দেননি।

 

নাম প্রকাশে অনিচ্ছুক সচেতন মহল বলছে, অনিয়ম, দুর্নীতির শাস্তি শুধু বদলী ! পবন ও নাজমুনরা যেখানে যাবে সেখানেই অনিয়ম, দুর্নীতি করবে। এদের শাস্তি হওয়া উচিত।

 

 ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version