-->

শিগগিরই দোহাজারী পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা

জনি আচার্য্য, সাতকানিয়া (চট্টগ্রাম)
শিগগিরই দোহাজারী পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা

জনি আচার্য্য, সাতকানিয়া (চট্টগ্রাম): দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী ইউনিয়ন ও সাতবাড়িয়া ইউনিয়নের দুটি ওয়ার্ড নিয়ে দোহাজারী পৌরসভা গঠন করা হলেও ওয়ার্ড বিভাজনের গেজেট প্রকাশ না হওয়ায় নির্বাচনের তফসিল ঘোষণা করার পরিবেশ সৃষ্টি হয়নি। নির্বাচন না হওয়ার কারণে উপজেলা নির্বাহী কর্মকর্তা পদাধিকার বলে প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তবে ওয়ার্ড বিভাজন বিষয়ে আপিল শুনানি চলতি বছরের ১ সেপ্টেম্বর দু-তরফা সূত্রে নিষ্পত্তি হওয়ায় যেকোনো সময় ওয়ার্ড বিভাজনের গেজেট প্রকাশিত হবে বলে আশা করছেন স্থানীয় রাজনীতিবিদেরা। গেজেট প্রকাশিত হলে নির্বাচন কমিশন থেকে শিগগিরই দোহাজারী পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে বলে আশা করছেন স্থানীয় নেতাকর্মীরা।

 

নির্বাচনে অংশগ্রহণ করতে ইচ্ছুক মেয়র ও নয় কাউন্সিলর প্রার্থী ইতিমধ্যেই বিভিন্নভাবে ভোটার এবং জনগণের দৃষ্টি আকর্ষণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগ থেকে মেয়র পদে মনোনয়নপ্রত্যাশী বিলুপ্ত দোহাজারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.লীগ নেতা আবদুল্লাহ আল নোমান বেগ, দোহাজারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুস শুক্কুর, সাধারণ সম্পাদক বশির উদ্দীন মুরাদ, আ.লীগ নেতা বাবর আলী ইনু, দোহাজারী ইউনিয়ন পরিষদের প্রয়াত সাবেক চেয়ারম্যান আবুল কাশেম লেদুর ছেলে যুবলীগ নেতা ব্যবসায়ী লোকমান হাকিমসহ আ.লীগের অনেক সিনিয়র নেতা।

 

অন্যদিকে দোহাজারী পৌরসভার প্রথম নির্বাচনে বিএনপি, এলডিপি, জাতীয় পার্টি, ইসলামী ফ্রন্ট থেকে মেয়র পদে প্রার্থী দেবেন বলেও আভাস পাওয়া যাচ্ছে। আবদুল্লাহ আল নোমান বেগ জানান, পৌরসভা প্রতিষ্ঠায় তিনি যেভাবে তার মেধা ও শ্রম দিয়েছেন তেমনি শ্রমের বিনিময়ে পৌরবাসীর সুবিধার্থে দোহাজারীকে একটি আধুনিক মডেল নগর হিসেবে গড়ে তোলার ইচ্ছায় তিনি নির্বাচনে প্রার্থী হতে চান।

 

দোহাজারী আ.লীগের সাধারণ সম্পাদক বশির উদ্দীন মুরাদ জানান, দীর্ঘদিন থেকে দোহাজারী অবহেলিত। শোষণ-বঞ্চনা দোহাজারীবাসীর নিত্যসঙ্গী।এসব বৈষম্য থেকে মুক্ত করে সবার কাছে গ্রহণযোগ্য ও দুর্নীতিমুক্ত পৌরসভা গঠনে ভূমিকা রাখতেই তিনি নির্বাচন করতে ইচ্ছুক।

 

লোকমান হাকিম বলেছেন, প্রাচীন উপ-শহর দোহাজারীকে সন্ত্রাস, চাঁদাবাজ, নৈরাজ্য ও মাদকমুক্ত নগর হিসেবে গড়ে তুলে পৌরবাসীর নাগরিক সুবিধা শতভাগ নিশ্চিত করার প্রত্যয়ে বর্তমান সরকারের চলমান উন্নয়ন কার্যক্রমকে আরো গতিশীল করতে নির্বাচনে অংশ নিতে চান।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version