-->

৫ বছর সাজার ভয়ে ১৮ বছর পলাতক, অত:পর ধরা

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি
৫ বছর সাজার ভয়ে ১৮ বছর পলাতক, অত:পর ধরা

ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানা পুলিশ শাহাবুদ্দিন( ৫০) নামের এক সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। ৫ বছরের সাজা এড়াতে দীর্ঘ ১৮ বছর পলাতক থাকার পর গত বুধবার বিকালে ভোলার মনপুরা উপজেলার কলাতলি এলাকার আবাসন প্রকল্প থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে বৃহস্পতিবার সকালে আদালতে সোপর্দ করা হয়। গ্রেপ্তারকৃত শাহাবুদ্দিন দক্ষিণ আইচা থানার ঢালচর ইউনিয়নের কাঞ্চন মাঝির ছেলে।

 

থানা সুত্রে জানাযায়,২০০৫ সনে চরফ্যাশন থানায় দায়েরকৃত একটি জি আর মামলা হয় ওই আসামী শাহাবুদ্দিনের বিরুদ্ধে। ওই মামলায় তিনি নিয়মিত হাজিরা না হওয়ায় বিজ্ঞ আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারী করেন। এতেই তিনি অনেক দিন পলাতক থাকায় ওই মামলার বিচার চলাকালীন সময় অনুস্থিত থাকায় বিজ্ঞ আদালত তার ৫ বছরের সাজা হয়। কিন্তু আসামী শাহাবুদ্দিন ওই মামলায় আদালতে আত্মর্সমাপন না করে তিনি পালিয়ে যান। ৫ বছরের সাজা এড়াতে তিনি ১৮ বছর পালিয়ে ছিলেন।

 

দক্ষিণ আইচা থানার এস আই মো. শামিম জানান, অফিসার ইনচার্জ এর দিক নির্দেশনা ও সার্বিক তত্ত্বাবধানে দক্ষিণ আইচা পুলিশের একটি দল ছদ্দবেশ ধারন করে বুধবার বিকাল সাড়ে ৪ টার সময় সাজাপ্রাপ্ত ডাকাতি মামলার পলাতক আসামী শাহাবুদ্দিনকে গ্রেপ্তার করেন।

 

দক্ষিণ আইচা থানার (ওসি) মো. শাখাওয়াত হোসেন জানান, গ্রেপ্তারকৃত আসামী সাজা এড়াতে দির্ঘদিন পলাতক ছিলেন। ওই আসামীকে গ্রেপ্তার করে বৃহস্পতিবার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version