-->

শনিবার সিলেটে পরিবহন ধর্মঘট

সিলেট ব্যুরো
শনিবার সিলেটে পরিবহন ধর্মঘট

সিলেটে আগামী শনিবার সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘট ডেকেছে সিলেট জেলা সড়ক পরিবহন বাস মালিক সমিতি। 

 

বুধবার রাতে ওই সমিতির এক সভা শেষে এ সিদ্ধান্তের বিষয়টি জানানো হয়। বুধবার রাত ৮টার দিকে দক্ষিণ সুরমার কদমতলীর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় পরিবহন বাস মালিক সমিতির কার্যালয়ে সভা শুরু হয়। সভা শেষে রাত ১০টার দিকে ধর্মঘট আহ্বানের বিষয়টি নিশ্চিত করেন সংগঠনের সভাপতি মো. আবুল কালাম।

 

এ বিষয়ে মো. আবুল কালাম বলেন, সিএনজিচালিত অটোরিকশায় গ্রিল ব্যবহার করতে ও অবৈধ অটোরিকশার নিবন্ধন না দেয়ার দাবিতে তারা দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন। এসব দাবি পূরণ না হওয়ায় আগামী শনিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিলেটে পরিবহন ধর্মঘট ডাকার সিদ্ধান্ত নিয়েছেন। তবে স্থানীয় প্রশাসন এ সময়ের মধ্যে দাবি মেনে নিলে তারা ধর্মঘট প্রত্যাহার করবেন।

 

জ¦ালানি তেলসহ নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ও নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ এবং দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে সংসদ নির্বাচনের দাবিতে বিএনপি এদিন সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে বিভাগীয় শহরে গণসমাবেশ করবে। প্রথম গণসমাবেশ হয় গত ১২ অক্টোবর চট্টগ্রামে। এরপর ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরের পর আগামী শনিবার সিলেটে সমাবেশ হচ্ছে। সিলেট নগরের সরকারি আলিয়া মাদরাসা মাঠে এ সমাবেশ হবে।

 

এ বিষয়ে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী বলেন, বিএনপির বিভাগীয় সমাবেশগুলোকে সামনে রেখে অন্যান্য স্থানেও পরিবহন ধর্মঘট দেয়া হয়েছিল। সিলেটেও এমনটা হলো। মূলত সরকারের ইন্ধনে এ ধর্মঘট ডাকা হয়েছে। তবে এভাবে গণসমাবেশে মানুষের উপস্থিতি ঠেকানো যাবে না। গণসমাবেশে চার লাখ মানুষের উপস্থিতি নিশ্চিত করা হবে। স্মরন কালের এ সমাবেশে ইতোমধ্যে লোকজন আসতে শুরু করেছে। রাষ্ট্রপরিচালনায় ব্যর্থ এ সরকার নিত্যপন্য জিনিষের দামসহ সকল ক্ষেত্রে ব্যর্থ এ সরকারকে আর জনসাধারণ ক্ষমতায় দেখতে চায় না।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version