-->
নাজিরপুরে আ.লীগের সম্মেলন শনিবার

সভাপতি-সম্পাদক পদ নিয়ে ব্যাপক তদবির

পিরোজপুর প্রতিনিধি
সভাপতি-সম্পাদক পদ নিয়ে ব্যাপক তদবির

পিরোজপুরের নাজিরপুরে আ.লীগের সম্মেলনকে কেন্দ্র করে গ্রুপিং ব্যাপক আকার ধারণ করছে। সভাপতি ও সম্পাদকসহ বিভিন্ন পদে একাধিক প্রার্থী তাদের প্রচারণা চালাচ্ছেন। এ ছাড়া প্রভাবশালীরা তাদের নিজেদের পছন্দের লোককে কমিটির সভাপতি-সম্পাদকসহ গুরুত্বপূর্ন পদে বসাতে করছেন ব্যাপক লবিং-তদবির। এদিকে সম্মেলনের তারিখ নির্ধারণ করা হলেও উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি পুরোপুরি গঠন হয়নি বলেও অভিযোগ রয়েছে।

 

জানা গেছে, আগামী শনিবার উপজেলা আ.লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে কেন্দ্র করে উপজেলা আ.লীগের সম্ভাব্য পদ প্রত্যাশীরা চালাচ্ছেন লবিং-তদবির। এর আগে এখানে গ্রুপিং প্রকাশ্যে তেমন না থাকলেও এখন তা প্রকট আকার ধারন করেছে।

 

এর এক গ্রুপে রয়েছেন বর্তমান এমপি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও অন্য গ্রুপে রয়েছেন জেলা আ.লীগের সভাপতি একেএমএ আউয়াল। পদ পেতে সম্ভাব্য প্রার্থীরা কেউ প্রকাশ্যে আবার কেউ গোপনে দুই নেতার মাধ্যমে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ করছেন।

 

এতে সভাপতি হিসাবে মোশারেফ হোসেন খান ও কৃষক লীগের উপজেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম বাবুলের প্রচারণা ব্যাপকভাবে চলছে। মোশারেফ হোসেন খান জেলা আ.লীগের সভাপতির আর্শিবাদ পুষ্ট। আর নজরুল ইসলাম বাবুল মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর ভাই। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যার পরের দিন তার বড় ভাই উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল বাশারের নেতৃত্বে নাজিরপুরে ও বরইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ে হওয়া প্রতিবাদ মিছিলে তিনি অংশ নেন। তার পিতা এম এ খালেক শেখ ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক।

 

উপজেলা স্বেচ্ছা সেবকলীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক সদস্য তুহিন হালদার তিমির জানান, গত প্রায় ৩ বছর উপজেলা আ.লীগের কার্যক্রম পুরো ঝিমিয়ে পড়েছে। এ সময়ে আ.লীগ নেতা নজরুল ইসলাম বাবুলের নেতৃত্বে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আ.লীগ ও বিভিন্ন অংগ সংগঠনের কমিটি গঠনসহ দলীয় বিভিন্ন কর্মকান্ডে তিনি ব্যাপক সহযোগীতা করে সংগঠনকে শক্তিশালী করে তুলছেন।

 

এ ছাড়া সাধারণ সম্পাদক হিসাবে বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. নির্জন কান্তি বিশ্বাস প্রায় অর্ধ ডজন নেতা প্রচারণা চালাচ্ছেন।

 

উপজেলা আ.লীগের প্রচার সম্পাদক ও উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু জানান, আগামীকাল শনিবার সম্মেলনের প্রস্তুতি চললেও উপজেলার শ্রীরামকাঠী, শেখমাটিয়া ও কলারদোয়ানিয়া এ ৩ ইউনিয়নের কমিটি এখানো ঘোষণা করা হয়নি। এমন কি ওয়ার্ড কমিটি গঠন ছাড়াই বা গোপনে কমিটি করে তার মাধ্যমে অন্য ইউনিয়ন কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া এর আগে জাতীয়পার্টির নেতাদের উপজেলা আ.লীগের সভাপতি ও সম্পাদক করে কমিটি গঠন করা হয়েছিল।

 

উল্লেখ্য, এর আগে গত ২০১৪ সালের অক্টোবর মাসে স্বাধীনতা বিরোধী পরিবারের সদস্য, দুর্নীতি করে বিতর্কিত ও সরকারি চাকুরীজীবীদের নিয়ে উপজেলা আ.লীগের কমিটি গঠন করা হয়। তখন শ্রীরামকাঠী ইউপি চেয়ারম্যান এমএ মালেক বেপারীকে সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেন খানকে সাধারণ সম্পাদক করে ৬৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

 

ভোরের আকাশ/নি

মন্তব্য

Beta version