-->

বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত পাঁচুড়িয়া খালের পুনঃসংযোগ কাজের উদ্বোধন

গোপালগঞ্জ প্রতিনিধি
বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত পাঁচুড়িয়া খালের পুনঃসংযোগ কাজের উদ্বোধন
গোপালগঞ্জে মধুমতী নদীর সঙ্গে পাঁচুড়িয়া খালের পুনঃসংযোগ কাজের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত গোপালগঞ্জের মধুমতী নদীর সঙ্গে পাঁচুড়িয়া খালের পুনঃসংযোগ কাজের উদ্বোধন করা হয়েছে। শহরের পাঁচুড়িয়া পৌর নিউমার্কেট এলাকায় বৃহস্পতিবার মধুমতী নদী আর পাঁচুড়িয়া খালের সংযোগ স্থাপন কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা। দীর্ঘ ৬৩ বছর পর বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত পাঁচুড়িয়া খাল যৌবন ফিরে পাচ্ছে। তাই শহরবাসীর মধ্যে খুশির বন্যা বইছে।

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত পাঁচুড়িয়া খাল দিয়ে বঙ্গবন্ধু টুঙ্গিপাড়া থেকে নৌপথে গোপালগঞ্জ আসা-যাওয়া করতেন। ১৯৫৯ সালে তৎকালীন পাকিস্তান সরকার এ খালটির মুখ বন্ধ করে দেয়। দীর্ঘকাল পানি প্রবাহ বন্ধ থাকা এবং দখল আর দূষণে মৃতপ্রায় হয়ে খালটি। দীর্ঘ ৬৩ বছর পর খালটির বন্ধ মুখ অবমুক্ত করার উদ্যোগ গ্রহণ করে জেলা প্রশাসন। এতে দুষণ আর দখলের হাত থেকে রক্ষা পাবে খালটি। খালের মুখ উন্মুক্ত করার খবরে বিপুল সংখ্যক মানুষ খাল পাড়ে ভীড় করেন। তাদের চোখে-মুখে ছিল আনন্দ ও উচ্ছ্বাস। তারা এতে খুশি।

 

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, এ খালটিকে ঘিরে নানামুখি উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এটি শহরবাসীর একটি দর্শনীয় স্থান হবে। এছাড়া জেলাবাসী খালটিকে নানামুখি কাজে ব্যবহার করতে পারবেন।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version