-->

বঙ্গবন্ধুর ব্যাচ বিক্রি করে সংসার চালান আলমগীর

বরগুনা প্রতিনিধি
বঙ্গবন্ধুর ব্যাচ বিক্রি করে সংসার চালান আলমগীর

বরগুনার আমতলী উপজেলার গাজীপুরা এলাকার আলমগীর হোসেন। দীর্ঘ বছর ধরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যাচ ও জাতীয় পতাকা বিক্রি করে সংসার চালান তিনি। গতকাল বুধবার সার্কিট হাউস ময়দানের বরগুনা জেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আলমগীর এসেছেন জাতীয় পতাকা ও ব্যাচ বিক্রি করতে।

 

কথা হলে আলমগীর ভোরের আকাশকে বলেন, ‘হারা দিন হাইট্টা যা বেচি হ্যা দিয়া মোর সংসার চলে না। ঘরে বৃদ্ধ মা-বাপ, বউ ও পোলা-মাইয়া আছে। হেরপরও দেশের যেইহানেই কোনো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্মেলন ওয় মুই জাতীয় পতাকা ও ব্যাচ বেচতে যাই। লাভ লসের হিসাব করি না। বঙ্গবন্ধুরে ভালোবাসি তাই সেখানে ছুইট্টা যাই।’

 

আলমগীর প্রত্যেক সম্মেলনে গড়ে ১ হাজার থেকে দেড় হাজার টাকার ব্যাচ বিক্রি করেন। তবে বরগুনা জেলা আ.লীগের সম্মেলনে তার ব্যাচ বিক্রি বেশি হবে বলে আশাবাদী তিনি।

 

আলমগীর আরো বলেন, ‘আইজ সম্মেলনে বেশিই পরিচিত মানু আইছে। সবাই খুশি মনে মোর ধার দিয়া ব্যাচ ও পতাকা কেনতে আছে। ইতোমধ্যে ১ হাজার টাহার বেচ্চি। এমনে চললে কমপক্ষে আইজ ৩ হাজার টাহার ব্যাচ বিক্রি হইবে।

 

উল্লেখ্য, দীর্ঘ ৮ বছর পর গতকাল বুধবার অনুষ্ঠিত হয়েছে বরগুনা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় সংগীত ও বেলুন উড়িয়ে বরগুনা সার্কিট হাউস ময়দানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য আবুল হাসনাত আব্দুল্লাহ সম্মেলনের উদ্বোধন করেন। বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

 

ভোরের আকাশ/নি

মন্তব্য

Beta version