-->

চন্দনাইশ সাতবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের ২ মাস ধরে বাউন্ডারি ভাঙ্গা

চট্টগ্রাম প্রতিনিধি
চন্দনাইশ সাতবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের ২ মাস ধরে বাউন্ডারি ভাঙ্গা

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার সাতবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের বাউন্ডারি ওয়াল ২ মাস ধরে ভেঙে পড়ে থাকলেও মেরামতের উদ্যোগ নিচ্ছেন না বিদ্যালয় কর্তৃপক্ষ। অথচ লাখ লাখ টাকা ব্যয়ে অ্যাডহক কমিটি অনুমোদনবিহীন নির্মাণ করেছেন স্মৃতিসৌধ ও শহীদ মিনার।

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, সেপ্টেম্বর মাসে ঝোড়ো হাওয়ায় বিদ্যালয়ের পশ্চিম দিকে সড়কের পাশে বাউন্ডারি ওয়ালে গাছ পড়ে ওয়ালের বেশকিছু অংশ ভেঙে যায়। বিদ্যালয়ের নিরাপত্তা বেষ্টনী ভেঙে পড়ার কারণে অরক্ষিত হয়ে পড়ে বিদ্যালয়টি। দীর্ঘ ২ মাস অতিবাহিত হলেও কর্তৃপক্ষ বাউন্ডারি ওয়াল মেরামতের কোনো পদক্ষেপ গ্রহণ করেননি।

 

গত ১১ অক্টোবর নিয়মিত কমিটি অনুমোদনের পর গত ৮ নভেম্বর প্রথম সভায় কো-অপ্ট সদস্য না নেয়ায় অভিভাবকদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এদিকে বিগত ৬ মাসের অ্যাডহক কমিটির অধীনে পূর্বের কমিটির নির্মাণাধীন স্মৃতিসৌধ নিয়ে আপত্তি উঠায় তা ভেঙে নতুনভাবে স্মৃতিসৌধ নির্মাণ করা হয়।

 

পাশাপাশি লক্ষাধিক টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে শহীদ মিনার। বিধিমালা অনুযায়ী অ্যাডহক কমিটি বেতন বিল ছাড়া কোনো ধরনের উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করার সুযোগ না থাকলেও তা করা হয়েছে নিয়মবহিভর্‚তভাবে এ বিদ্যালয়ে। এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কুমার বড়ুয়া বলেছেন, এসব বিষয়ে সভাপতি বলতে পারেন। পূর্বে অ্যাডহক কমিটি ও বর্তমান পরিচালনা পরিষদের সভাপতি অ্যাড. সিরাজদ্দৌল্লাহ বলেছেন, জেলা পরিষদ থেকে এক লাখ টাকা নিয়ে স্মৃতিসৌধ নির্মাণ করা হয়েছিল।

 

পরবর্তীতে স্মৃতিসৌধের নকশা নিয়ে আপত্তি উঠার কারণে তা ভেঙে ফেলতে হয়। পুনরায় স্মৃতিসৌধ নির্মাণ না করলে জেলা পরিষদের এক লাখ টাকা ফেরত দিতে হবে বিধায় বিদ্যালয় ফান্ড থেকে অর্থ দিয়ে প্রায় দুই লাখ টাকা ব্যয়ে স্মৃতিসৌধ নির্মাণ করা হয়েছে। সেসঙ্গে বাকি এক লাখ টাকার জন্য জেলা পরিষদে আবেদন করা হয়েছে। অপরদিকে প্রায় এক লাখ টাকা ব্যয়ে পাশাপাশি শহীদ নির্মাণকাজ সম্পন্ন করা হয়েছে। স্মৃতিসৌধের নির্মাণকাজ সম্পন্ন হলে দুটি একসাথে উদ্বোধন করা হবে বলে তিনি জানান।

 

ভোরের আকাশ/নি

মন্তব্য

Beta version