-->

পূর্ব শত্রুতায় তানুকে গুলি করে ফরিদ: পুলিশ

বাগেরহাট প্রতিনিধি
পূর্ব শত্রুতায় তানুকে গুলি করে ফরিদ: পুলিশ
নিহত তানু ভূইয়া

বাগেরহাট:বাগেরহাটে গুলিতে জেলা স্বেচ্ছাসেবক দলের বহিষ্কৃত সাবেক সাধারণ সম্পাদক নুরে আলম তানু ভূইয়া (৩৫) নিহত হয়েছেন।

 

নিহত তানু ভূঁইয়া বাগেরহাট শহরের বাসাবাটি এলাকার মৃত আব্দুর রউফ ভূঁইয়ার ছেলে।

 

পুলিশ জানিয়েছে, পূর্ব শত্রুতার জেরে ফরিদ (২৯) নামের একজন তানুকে গুলি করেছে। ফরিদ একই এলাকার টুটুল শেখের ছেলে। দুই জনের বিরুদ্ধেই একাধিক মামলা রয়েছে।

 

বাগেরহাট জেলা পুলিশের গণমাধ্যম শাখার সমন্বয়ক পরিদর্শক এস এম আশরাফুল আলম বলেন, গুলিতে নিহত তানু চিহ্নিত মাদক ব্যবসায়ী। মাদক, বিষ্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে তার নামে আটটি মামলা রয়েছে। আর ফরিদের নামে রয়েছে হত্যাসহ ৫ টি মামলা।

 

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে তানুকে হত্যা করা হয়েছে। ফরিদকে গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান এস এম আশরাফুল আলম।

 

পুলিশ জানিয়েছে- শুক্রবার রাত পৌনে ১০ টার দিকে তানু গুলিবিদ্ধ হন। আহত অবস্থায় স্থানীয়রা তাকে চিকিৎসার জন্য বাগেরহাট সদর হাসপাতাল নিলে চিকিৎসারত অবস্থায় তিনি মারা যান।

 

নিহতের বোন লোপা বলেন, ‘তানু রাত ৯ টার দিকে বাড়ি থেকে বের হয়ে বগা ক্লিনিকের দিকে যায়। কিছুক্ষণ পরেই পরপর চারটা গুলির শব্দ পাই।’ তার দাবি রাজনৈতিক প্রতিপক্ষরা এই হত্যাকান্ড ঘটিয়েছে।

 

এ বিষয়ে জেলা বিএনপির সাবেক সভাপতি এম এ সালাম বলেন, সে আন্দোলন সংগ্রামে রাজপথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাই পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে। আমরা এ ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানাই।

 

তানুর বড় ভাই আবুল কাশেম সেলিম ভূঁইয়া বলেন, আমার ছোট ভাইকে ফরিদ, টুটুল বাবুসহ দশ-বার জন মিলে গুলি করে হত্যা করেছে। আমরা বিচার চাই।

 

বাগেরহাট ২৫০ শয্যা রাজিয়া নাসের জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার এস এম এ জব্বার ফারুকী বলেন, হাসপাতালে আসার আগেরই মৃত্যু হয়েছে। তার শরীরে ৩ টি গুলির চিহ্ন রয়েছে। প্রাথমিক ভাবে আমাদের ধারণা তিনি গুলিতেই মারা গেছে ।

 

স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় নেতারা দাবি করেছেন আওয়ালী লীগের লোকজন তানুকে হত্যা করেছে। এই হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংবাদ মাধ্যমে এক বিবৃতি পাঠান স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী এবং সাধারণ সম্পাদক রাজিব আহসান।

 

বিবৃতিতে তারা বলেন, স্বেচ্ছাসেবক দল বাগেরহাট জেলার সাবেক সাধারণ সম্পাদক নূরে আলম ভূঁইয়া তানুকে আওয়ামী সন্ত্রাসীরা গতকাল রাত নয়টায় বাগেরহাট শহরে গুলি করে হত্যা করেছে। অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার জন্য জোর দাবি জানাচ্ছি।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version