-->

আনোয়ারায় অগ্নিকাণ্ড: পুড়ল ব্যাংক ও রেস্টুরেন্ট

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি
আনোয়ারায় অগ্নিকাণ্ড: পুড়ল ব্যাংক ও রেস্টুরেন্ট

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার অন্যতম প্রধান বাণিজ্যিক কেন্দ্র চাতরী চৌমুহনী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

 

এতে একটি বেসরকারি (এবি) ব্যাংক শাখা, ইন্স্যুরেন্স কোম্পানির অফিস ও রেস্টুরেন্টসহ ১০টি দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়।

 

রোবরার (৬ নভেম্বর) দিবাগত রাত বারোটার সময় উপজেলার সবচেয়ে বাণিজ্যিক এলাকা চাতরী চৌমুহনী বাজারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 

এতে আনুমানিক অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা।

 

প্রত্যক্ষদর্শীরা জানান , গত রাত ১২টার দিকে ভোজন বাড়ি রেস্টুরেন্টের নিচে একটি চায়ের দোকানের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর আগুন ছড়িয়ে পড়ে পাশের দোকান ও তিনতলা ভবনে। এই ভবনে ভোজন বাড়ি রেস্টুরেন্টে ও বেসরকারি এবি ব্যাংক লিমিটেডের একটি শাখাও রয়েছে। এ ছাড়া নিচে গ্যাস সিলিন্ডারের দোকান, স্বর্ণের দোকানসহ ২০টি দোকান রয়েছে। আগুনে ১০টি দোকান সম্পূর্ণ ও ১০টি দোকান আংশিক ক্ষতি হয়।

 

ভোজন বাড়ি রেস্টুরেন্টে ও এবি ব্যাংক ছাড়াও ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা হলেন মো. মোজাম্মেল, নাছির উদ্দিন, আবদুল জলিল মো. দিদার, ফারুক সাওদাগর, মো. কায়সার, মো. শাহেদ ও মো. মনির।এদিকে আগুন লাগার পর নিয়ন্ত্রণে প্রথমে স্থানীয়রা ও পরে ফায়ার সার্ভিসের আনোয়ারা, সিইউএফএল, পটিয়া ও বাঁশখালীর পাঁচটি ইউনিট কাজ করে। এ সময় এবি ব্যাংকের নৈশপ্রহরীকে অনেক চেষ্টার পর জীবিত উদ্ধার করে ফায়ার সার্ভিস কর্মীরা। আগুনে আনুমানিক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে ক্ষয়ক্ষতি নিরূপণে তদন্ত চলছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

 

আনোয়ারা ফায়ার সার্ভিসের ইনচার্জ বেলাল হোসেন বলেন,  আগুনের ঘটনার পর ফায়ার সার্ভিসের ৫ টি টিম তিন ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষয়-ক্ষতির পরিমাণ নির্ণয়ে তদন্ত চলছে।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version