-->

বিষ দিয়ে গাছের চারা মারার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
বিষ দিয়ে গাছের চারা মারার অভিযোগ

বিষ দিয়ে গাছের চারা মেরে ফেলার অভিযোগে থানায় সাধারণ ডায়েরী করেছেন কাজী নুরুল ইসলাম নামের এক ব্যক্তি। শুধু তাই নয়, বিষ দেওয়ার সময় দেখে ফেলায় তার কেয়ারটেকারকেও হত্যার হুমকি দেওয়া হয়।

 

এসব অভিযোগে ফরিদপুরের নগরকান্দা থানায় সাধারণ ডায়েরী করেছেন ফরিদপুরের নগরকান্দা থানার কাজী কড়িয়াল গ্রামের মৃত কাজী আনোয়ারুল ইসলামের ছেলে কাজী নুরুল ইসলাম।

 

অভিযুক্তরা হলেন- শ্রীরামদিয়া গ্রামের মৃত লাল মোহাম্মদ মোল্যার ছেলে মো. ফকরুজ্জামান মোল্যা (৪৫), ও কাজী হাসেমের ছেলে কাজী শাজাহান (৫০)।

 

সাধারন ডায়েরিতে কাজী নুরুল ইসলাম লিখেছেন- অভিযুক্তদের সঙ্গে জমি এবং বাড়ীর জায়গা ভোগ দখল নিয়ে কোন্দল চলে আসছে। তারা নুরুল ইসলামের বাড়ীর জায়গা এবং পুকুর পাড়ে রোপনকৃত বিভিন্ন গাছের চারা মেরে ক্ষতি করার জন্য বিভিন্ন সময় পায়তারাসহ হুমকি দিয়ে এসেছে। গত ২৭ অক্টোবর সকালে পানির সঙ্গে বিষ মিশিয়ে পুকুর পাড়ে স্প্রে করে বিভিন্ন প্রজাতির গাছের চারা মেরে ফেলে। যার ক্ষয় ক্ষতির পরিমাণ অনুমানিক ২০ হাজার টাকা।

 

নুরুল ইসলামের কেয়ারটেকার মো. রুবেল শেখ বিষ প্রয়োগ করতে দেখে তাদের নিষেধ করেন। এসময় অভিযুক্তরা রুবেলকে অকথ্য ভাষায় গালি গালাজ করে। বিষয়টি কাউকে জানালে রুবেলকে মেরে ফেলারও হুমকি দেয় বলে তিনি সাধারন ডায়েরিতে উল্লেখ করেছেন।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version