-->

মিয়ানমারে সংঘর্ষ, আবার গুলি এসে পড়ল বাংলাদেশে

বান্দরবান প্রতিনিধি
মিয়ানমারে সংঘর্ষ, আবার গুলি এসে পড়ল বাংলাদেশে

বান্দরবান: এবার মিয়ানমার থেকে ছোড়া স্টেনগানের গুলি এসে পড়েছে বাংলাদেশ সীমান্তে। এতে মুহূর্তেই আতঙ্কিত হয়ে পড়েন বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দৌছড়ি ইউনিয়নের সীমান্ত এলাকার বাসিন্দারা।

 

শনিবার দুপুরে দৌছড়ি ইউনিয়নের বাহিরমাঠের কাছে ৪৯ ও ৫০নং সীমান্ত পিলারের মিয়ানমার অভ্যন্তরে গোলাগুলি ও মর্টার শেল বিস্ফোরণ হয়। এ সময় গুলি এসে পড়ে বাংলাদেশ ভূখণ্ডে।

 

সীমান্তে বসবাসরত আব্দুস শুক্কুর বলেন, ধানক্ষেতে কাজ করার সময় দুপুরে মিয়ানমার ভূখণ্ডে প্রচুর গোলাগুলির আওয়াজ শুনতে পাই। আওয়াজ শুনে ধানক্ষেত থেকে সরে আসার সময় একটি গুলি এসে পড়ে আমার জমির কাছাকাছি।

 

নাম প্রকাশ না করার শর্তে বিজিবির এক কর্মকর্তা বলেন, লেমুছড়ি বিজিবি ক্যাম্পের প্রায় ৩০০ গজ দূরে একটি গুলি এসে পড়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ ছাড়া ওখানে যাওয়া যাবে না। তবে সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

 

দৌছড়ি ইউনিয়নের চেয়ারম্যান মুহাম্মদ ইমরান জানান, দুপুর সাড়ে ১২টায় হঠাৎ দৌছড়ির বাহিরমাঠের ৭ ও ৮নং ওয়ার্ডের কাছে ৪৯ ও ৫০নং সীমান্ত পিলারের কাছাকাছি মিয়ানমার অভ্যন্তরে প্রচুর গোলাগুলি হয়। এ সময় এপারে গুলি এসে পড়েছে। এতে সীমান্ত এলাকার বাসিন্দাদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে।

 

ইতোমধ্যে সীমান্তে বসবাসরত দুই শতাধিক পরিবারকে নিরাপদে আসার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। তারা নিরাপদ স্থানে এসে পড়েছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version