-->

নড়াইলে এস.এম. সুলতানের মৃত্যুবার্ষিকী ও জন্মশতবর্ষ উদযাপন শীর্ষক অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক
নড়াইলে এস.এম. সুলতানের মৃত্যুবার্ষিকী ও জন্মশতবর্ষ উদযাপন শীর্ষক অনুষ্ঠান

নড়াইল: বিশ্বখ্যাত চিত্রশিল্পী এস.এম. সুলতানের ‘২৮তম মৃত্যুবার্ষিকী ও জন্মশতবর্ষ উদযাপনের পথে’ শীর্ষক অনুষ্ঠান হয়েছে। এ উপলক্ষ্যে ১০ অক্টোবর  নড়াইলে দিনব্যাপী ছিল নানা আয়োজন।

 

সকালে শিল্পীর সমাধিস্থলে পুষ্প অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। সকাল ৯ টা থেকে নড়াইলের চিত্রা নদীতে ১২০ জন শিশু এবং রুপগঞ্জ লালবাউলে বিকাল ৩-৫ টায় ২০০ জন শিশুর অংশগ্রহণে হয় আর্টক্যাম্প।

 

সকাল ১০টায় শিশুদের অঙ্কিত চিত্রকর্ম প্রদর্শীত হয় শিশুস্বর্গ মিলনায়তনে এবং সকাল সাড়ে ১০ টায় বিশিষ্ট শিল্পীদের চিত্রকর্ম প্রদর্শীত হয় জেলা শিল্পকলা একাডেমিতে।

 

শিল্পী এস.এম. সুলতানের চিত্রকর্ম নিয়ে পর্যালোচনা করেন গবেষক শিল্পী শাওন আকন্দ।

 

দুপুর ১২টায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে বসে বাউল গানের আসর।

 

বেলা সাড়ে ১২ টায় প্রামাণ্যচিত্র ‘আদমসুরত’ প্রদর্শীত হয় জেলা শিল্পকলা একাডেমিতে। বেলা সাড়ে  ৩ টা থেকে ৫ টা পর্যন্ত অনুষ্ঠিত হয় শিশুদের নিয়ে শিশুনাট্য কর্মশালা।

 

বিকাল ৫ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত রুপগঞ্জের লালবাউলে আলোচনা অনুষ্ঠান, আর্টক্যাম্পে অংশগ্রহণকারী শিল্পীদের মাঝে পুরস্কার বিতরন এবং বাউল গানের আসর অনুষ্ঠিত হয়।

 

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অথিতি ছিলেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

 

স্বাগত বক্তব্য দেন জেলা শিল্পকলা একাডেমির চারুকলা বিভাগের পরিচালক মিনি করিম। এছাড়াও চারুকলা বিভাগের উপপরিচালক, নড়াইল জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)সহ স্থানীয় শিল্পীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

জেলা শিল্পকলা একাডেমি, নড়াইল এর এস.এম সুলতান সংগ্রহশালার সহযোগিতায় অনুষ্ঠানটি আয়োজন করে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version